অরুণাচল প্রদেশ থেকে অপহৃত ভারতীয় কিশোর, প্রধানমন্ত্রীকে ‘ কাপুরুষ ‘ বলে আক্রমণ রাহুলের

27

মহানগর ডেস্ক: অরুণাচল প্রদেশ থেকে ফের অপহৃত ভারতীয় কিশোর। তাঁকে নিয়ে গিয়েছে চিনা আর্মি। ঘটনাকে কেন্দ্র করে উত্তাল হয়ে উঠেছে ভারতীয় রাজনীতি। প্রজাতন্ত্র দিবসের আগে একি চিত্র? মোদি সরকারের নিরাপত্তা নিয়ে প্রশ্ন তুললেন কংগ্রেস নেতা রাহুল গান্ধী। তিনি কাপুরুষ বলে দাবি করেছেন প্রধানমন্ত্রীকে।

এদিন টুইটারে কংগ্রেস নেতা রাহুল গান্ধী লেখেন, ‘প্রজাতন্ত্র দিবসের আগে দেশের এক নাগরিক চিনের হাতে অপহৃত হয়ে রয়েছেন। প্রধানমন্ত্রীর কাপুরুষোচিত নীরবতা বলে দিচ্ছে, এই ঘটনায় তাঁর কিছু যায় আসে না।’

জানা গিয়েছে, মঙ্গলবার অরুণাচলের আপার সিয়াং জেলার বিশিং গ্রাম থেকে থেকে ১৭ বছরের এক কিশোর ঘুরতে বেরিয়ে ছিলেন বন্ধুদের সঙ্গে। তখনই ভারতীয় সীমানা থেকে চিনা বাহিনীর হাতে অপহৃত হয়েছেন ওই কিশোর। ঘটনাটি জানা গিয়েছে তাঁর বন্ধুদের থেকে। বন্দুকে তুলে নিয়ে যায় লাল ফৌজ বাহিনী। আর তা দেখেই ছুটে পালিয়ে নিজেকে রক্ষা করেন সেই কিশোরের বন্ধু। সে ফিরে এসে গ্রামের সকলকে বিষয়টি জানান।

এ ঘটনার পর জানা গিয়েছে, ভারতীয় বাহিনীর তরফ থেকে লাল ফৌজ বাহিনীর সঙ্গে অপহৃত যুবকটিকে নিয়ে যোগাযোগ করা হয়েছে। যদিও প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি, স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহ, এমনকি প্রতিরক্ষা মন্ত্রীও এ বিষয়ে ভারতীয় সেনার সঙ্গে যোগাযোগ করেছেন। কিভাবে দ্রুত সেই কিশোরকে দেশে ফিরিয়ে আনা যায়, তার ব্যবস্থা করতে নির্দেশ দিয়েছেন। তবে ভারতীয় সীমানা থেকে কিভাবে এবং কেনই বা ওই কিশোরকে গ্রেফতার করা হল, তা নিয়ে উঠছে প্রশ্ন।