Corona: করোনার হানায় প্রথম এগারো মাঠে নামাতে পারল না আয়ারল্যান্ড, স্থগিত দ্বিতীয় ওডিআই

54

মহানগর ডেস্ক: আরও একবার করোনা ভাইরাসের ধাক্কায় স্থগিত হল আয়ারল্যান্ডের ম্যাচ। গত মাসে করোনার প্রাদুর্ভাবে যুক্তরাষ্ট্রের বিপক্ষে সিরিজ স্থগিত করেছিল তারা। এবার প্রাণঘাতী এই ভাইরাসের কারণে প্রথম একাদশ গঠন করার মতো যথেষ্ট ক্রিকেটার না থাকায় স্থগিত করা হল ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে দ্বিতীয় ওডিআই।

আয়ারল্যান্ড শিবিরে নতুন আরও তিনজনের শরীরে পাওয়া গিয়েছে করোনা ভাইরাসের উপস্থিতি। এছাড়া ইনজুরির কারণে বাইরে আছেন দু’জন খেলোয়াড় এবং কনকাশনের কারণে বিশ্রামে রাখা হয়েছে একজনকে। এমতাবস্থায় স্কোয়াড মারাত্মকভাবে ক্ষতিগ্রস্ত হওয়ায় মঙ্গলবার হতে চলা দ্বিতীয় ওয়ানডে আপাতত স্থগিত রাখা হয়েছে। ওয়েস্ট ইন্ডিজ ও আয়ারল্যান্ড বোর্ডের দেওয়া যৌথ বিবৃতিতে এদিনের ম্যাচটি স্থগিত করার কথা জানিয়ে বলা হয়েছে, সম্ভাব্য সকল পরিস্থিতি বিবেচনা করে সিরিজের সবগুলো ম্যাচই মাঠে গড়ানোর চেষ্টা করা হবে। সিরিজে বাকি রয়েছে দুটি ওয়ানডে ও একটি টি-টোয়েন্টি ম্যাচ।

নাম প্রকাশ না করা হলেও জানা গিয়েছে, সোমবার নতুন করে কোভিড আক্রান্ত হয়েছে আয়ারল্যান্ড অধিনায়ক অ্যান্ডি ব্যালবার্নি, উইকেটরক্ষক ব্যাটার লরকান টাকার ও অন্তর্বর্তীকালীন কোচ ডেভিড রিপলি। আর ইনজুরির কারণে আগেই ছিটকে গেছেন সিমি সিং ও বেন হোয়াইট। এর বাইরে অ্যান্ডি ম্যাকব্রাউন ও পেসার মার্ক অ্যাডায়ারেরও রয়েছে চোটজনিত সমস্যা। তবে করোনামুক্ত হয়ে দলের সঙ্গে যোগ দিয়েছেন পল স্টারলিং ও শেন গেটকেট। আইরিশ শিবিরে করোনার হানা দেখা দিলেও, সোমবার পর্যন্ত আয়োজক ক্যারিবিয়ান দলে কেউ পজিটিভ শনাক্ত হননি।