ISLAMFOBIA : ভারতে ইসলামফোবিয়ায় মদত দিচ্ছে বিজেপি, তোপ দাগল জামিয়াত উলেমা

102
ভারতে ইসলামফোবিয়ায় মদত দিচ্ছে বিজেপি, তোপ দাগল জামিয়াত

মহানগর ডেস্ক: ভারতে মুসলিমদের প্রতি অসহিষ্ণুতা দিনদিন বাড়ছে। বাড়ছে চাপও। তাই চোদ্দ বছর আগের বিরোধ ভুলে এককাট্টা হল জামিয়াত উলেমা-ই-হিন্দ। ভারতে তাদের দেড় কোটি অনুগামী এবং সদস্য রয়েছেন। দুই গোষ্ঠীর ভাঙন ঠেকিয়ে এক হওয়ার লক্ষ্যে গত আঠাশে মে দেওবন্দে মাহমুদ মাদানি গোষ্ঠী আর্শাদ মাদানিকে বার্ষিক অনুষ্ঠানে আমন্ত্রণ জানান। ওই অনুষ্ঠানে সারা দেশ থেকে হাজার দুয়েক মুসলিম যোগ দেন। ভারতে মুসলিমদের প্রতি অসহিষ্ণুতার বিরুদ্ধে ভারত জুড়ে সদভাবনা সংসদের মাধ্যমে ব্যাপক প্রচার চালাতে চায় জামিয়ত।

সূত্রের খবর, আদর্শগত কোনও বিষয়ে সংগঠনে ভাঙন ধরেনি। সাংগঠনিক কাজকর্ম নিয়েই বিরোধ বেধেছিল। এবার সেই বিরোধ ভুলে এককাট্টা হচ্ছে তারা। আর্শাদ মাদানি জানিয়েছেন, ভারতে ক্রমবর্ধমান ইসলামফোবিয়া রুখতে দুটি বিচ্ছিন্ন গোষ্ঠী ফের একছাতার নীচে এসেছে। এবার থেকে ইসলাম ধর্মাবলম্বীদের প্রতি বৈষম্য দূর করতে তাঁদের লড়াই চলবে।  সংগঠনের তরফে মাদানি জানান, এই সংগঠন একশো বছরের পুরনো।

জানান, দেশভাগের সময় মুসলিমদের একাংশের মনে এই ধারণা দেখা দিয়েছিল যে হিন্দু আর মুসলিমরা একসঙ্গে বাস করতে পারবে না। কিন্তু হাজার বছর ধরে হিন্দু আর মুসলিমরা একসঙ্গে থেকে আসছে। সুতরাং মুসলিমদের জন্য আলাদা দেশের কোনও দরকার নেই। আজ ফের সেই তত্ত্বই প্রচার করে চলেছে একশ্রেণির হিন্দু। আর সেই সাম্প্রদায়িক অবস্থানকে লালন পালন করে চলেছে কেন্দ্রের বিজেপি সরকার। এ কারণে জামিয়াতের প্রয়োজন হাতে হাত মিলিয়ে অশুভ শক্তির বিরুদ্ধে লড়াই করার।