Home Featured Pakistan: পাকিস্তানে হিন্দু পুরোহিতের বাড়িতে হামলা ইসলামপন্থীদের, ভেঙে ফেলা হল দেব-দেবীর মূর্তি 

Pakistan: পাকিস্তানে হিন্দু পুরোহিতের বাড়িতে হামলা ইসলামপন্থীদের, ভেঙে ফেলা হল দেব-দেবীর মূর্তি 

by Anamika Nandi
Pakistan: পাকিস্তানে হিন্দু পুরোহিতের বাড়িতে হামলা ইসলামপন্থীদের, ভেঙে ফেলা হল দেব-দেবীর মূর্তি 

মহানগর ডেস্ক: বুধবার পাকিস্তানের (Pakistan) করাচির কোরাঙ্গি এলাকায় এক হিন্দু মন্দিরের পুরোহিতের (Hindu priest) বাড়িতে হামলা চালিয়েছে ইসলামপন্থীরা (Islamists)। জানা গিয়েছে, ভাঙচুর করা হয়েছে ওই পুরোহিতের বাড়ি। কোরাঙ্গির শ্রী মারি মাতা মন্দিরের মূর্তিও ভেঙে ফেলা হয়েছে। মূলত মন্দিরে নির্মাণকার্য চলার কারণে মূর্তি নিজের বাড়িতে এনে রেখেছিলেন পুরোহিত। যার পরই এই ঘটনা ঘটেছে।

পাক পুলিশের তরফ থেকে এখনও পর্যন্ত কাউকে গ্রেফতার করা হয়নি। পুলিশ সূত্রে, ঘটনার উচ্চপর্যায়ের তদন্ত শুরু হয়েছে। প্রমাণ সংগ্রহ করা হচ্ছে। এদিকে পাকিস্তানের এক্সপ্রেস ট্রিবিউন পত্রিকা জানিয়েছে যে, এই ঘটনার দরুন করাচিতে বসবাসকারী হিন্দু সম্প্রদায়ের মধ্যে আতঙ্ক ছড়িয়ে গিয়েছে। এই মুহূর্তে পুলিশ মোতায়েন করা হয়েছে কোরাঙ্গি এলাকায়।

আরও পড়ুন: প্রকাশিত উচ্চমাধ্যমিকের ফলাফল, টুইট করে সফল ছাত্র-ছাত্রীদের শুভেচ্ছা মুখ্যমন্ত্রীর

এলাকার হিন্দু বাসিন্দা সঞ্জীব পত্রিকাকে বলেছেন, ‘মোটরসাইকেলে করে ৬-৮ জন লোক ওই এলাকায় আসে’। তাঁর কথায়, ‘কে বা কারা, জানা নেই। কেনইবা হামলা করেছে? তারও কোনও ধারণা নেই। পুলিশকে গোটা বিষয়টি জানানো হয়েছে’। প্রসঙ্গে কোরাঙ্গি এসএইচও জানিয়েছেন, ‘৫-৬ জন অজ্ঞাত পরিচয় ব্যক্তি হামলা চালিয়েছে এবং ভাঙচুর করে পালিয়ে গিয়েছে পুরোহিতের বাড়ি থেকে’।

অন্যদিকে টুইটারে এই নিয়ে আওয়াজ তুলেছেন এক ব্যক্তি। তাঁর কথায়, ‘পাকিস্তানে হিন্দু পুরোহিতের উপর হামলা চালিয়েছে ইসলামপন্থীরা। ভেঙে ফেলা হয়েছে শ্রী মারি মাতা মন্দিরের মূর্তি। কিন্তু এখনও পর্যন্ত গ্রেফতার করা হয়নি কাউকে। আর না এই বিষয় নিয়ে কেউ আওয়াজ তুলেছে’। শেষ পাওয়া খবর অনুযায়ী, উচ্চ পর্যায়ের তদন্ত শুরু হয়েছে।

You may also like