Jagdeep Dhankhar: রাজভবনে শিক্ষামন্ত্রী ও সচিবকে তলব রাজ্যপালের

315
Jagdeep Dhankhar: রাজভবনে শিক্ষামন্ত্রী ও সচিবকে তলব রাজ্যপালের

মহানগর ডেস্ক: SSC দুর্নীতিতে বাংলার শাসক দলের বড় বড় মাথাদের নাম জড়িয়েছে। সিবিআই (CBI) জেরার মুখে পড়তে হচ্ছে প্রাক্তন শিক্ষামন্ত্রী ও বর্তমান শিক্ষা প্রতিমন্ত্রীকে। এর মধ্যেই রাজভবনে ব্রাত্য বসু (Bratya Basu)এবং শিক্ষা সচিব মনীশ জৈন‘কে (Manish Jain) তলব করেছেন রাজ্যপাল জগদীপ ধনখড় (Jagdeep Dhankhar)। সূত্র অনুযায়ী, শিক্ষা প্রতিমন্ত্রীকে পদ থেকে সরানোর জন্য রাজ্যপালের কাছে সুপারিশ করেছেন বিচারপতি অভিজিৎ গঙ্গোপাধ্যায়। আন্দাজ করা হচ্ছে, সেই বিষয় নিয়েই রাজভবনে বসতে পারে আলোচনা সভা।

রাজ্যপাল নিজে টুইট করে রাজভবনে শিক্ষামন্ত্রী ও সচিবকে ডেকে পাঠানোর কথা জানিয়েছেন। জানা গিয়েছে, শিক্ষাক্ষেত্রে বিরাট দুর্নীতি সংক্রান্ত বিষয়ে দুই পক্ষের মধ্যে আলোচনা হতে পারে। বিশেষজ্ঞদের মতে, শিক্ষাক্ষেত্রে নিয়োগে দুর্নীতি নিয়ে রাজ্যে এই মুহূর্তে যে পরিস্থিতি তৈরি হয়েছে সেই সম্পর্কে আলোচনা করতেই ডাকা হয়েছে ব্রাত্য বসুকে। অন্যদিকে কিছু জন মনে করছেন, সম্প্রতি প্রাক্তন শিক্ষামন্ত্রী সহ পরেশ অধিকারীকে পদ থেকে সরানোর বিষয়ে আদালত রাজ্যপাল ও মুখ্যমন্ত্রীর কাছে যে সুপারিশ করেছিল, সেই বিষয়েও কথা বলতে পারেন ধনখড়। যদিও টুইটারে কোনও কারণ ব্যাখ্যা করেন নি তিনি। লিখেছেন, “আজ দুপুরেই পশ্চিমবঙ্গের শিক্ষামন্ত্রী ব্রাত্য বসু এবং শিক্ষা সচিব মনীশ জৈনকে তলব করা হয়েছে রাজভবনে”।

আরও পড়ুন: গরু পাচার কাণ্ডের পর ভোট-পরবর্তী হিংসা, অনুব্রতকে তলব CBI-র

উল্লেখ্য, গত একমাস ধরে এসএসসি (SSC) দুর্নীতি নিয়ে একের পর এক বাংলার শাসক দলের বড় বড় নাম প্রকাশে এসেছে। নাম রয়েছে, রাজ্যের প্রাক্তন শিক্ষা মন্ত্রী থেকে শুরু করে শিক্ষা প্রতিমন্ত্রী পরেশ অধিকারীর। জানা গিয়েছে, তাঁর মেয়ে অঙ্কিতা অধিকারী কোনও পরীক্ষা ছাড়াই চাকরি পেয়েছেন। যার পর তাঁকে চাকরি থেকে ছাঁটাই করার রায় দেয় আদালত। এর মাঝে ব্রাত্য বসুকে রাজভবনে ডেকে পাঠিয়েছেন জগদীপ ধনখড়।