আজ ইডেনে মুখোমুখি ভারত-নিউজিল্যান্ড, দর্শক আসনে রোহিত বাহিনীর হয়ে গলা ফাটাবেন রাজ্যপাল

10

মহানগর ডেস্ক: ঠিক ১ সপ্তাহ আগে শেষ হয়েছে কুড়ি বিশ টি টোয়েন্টি ক্রিকেট বিশ্বকাপ। আরও একবার ফাইনালে পৌঁছলেও, ট্রফি জিততে ব্যর্থ হয়েছে নিউজিল্যান্ড। কেন উইলিয়ামসন বাহিনীর ভাগ্যে জুটেছে হতাশা।

তবে ক্রিকেট ক্যালেন্ডার থেমে থাকেনি। কিছু প্রথম সারির প্লেয়ারকে বিশ্রামে রেখে ভারত সফরে এসেছে নিউজিল্যান্ড। প্রথম দুটো ম্যাচে ভারতের কাছে পর্যদুস্ত হয়েছে কিউইরা। তৃতীয় টি ২০ ম্যাচটি খেলা হবে কলকাতায়। ক্রিকেটের নন্দনকানন ইডেন গার্ডেনে দীর্ঘ দুই বছর পর আন্তর্জাতিক ম্যাচ হতে চলেছে।

তাই উত্তেজনাও চরমে‌। আর এই উত্তেজনার শরিক হতে চলেছেন রাজ্যপাল জগদীপ ধনখড়। স্ত্রী সুদেশ ধনখড়কে সঙ্গে নিয়ে ম্যাচ দেখতে যাবেন রাজ্যের সাংবিধানিক প্রধান। এই কথা এক টুইট বার্তার মাধ্যমে জানানো হয়েছে রাজ্যপালের আধিকারিক টুইটার হ্যান্ডেল থেকে।

প্রসঙ্গত, এই ম্যাচকে কেন্দ্র করে কিছু ছাড় দেওয়ার সিদ্ধান্ত নিয়েছে স্থানীয় প্রশাসন। নৈশ কার্ফু রাত ১১টা থেকে রাত ১টা পর্যন্ত শিথিল করা হয়েছে। যদিও এই ছাড় একমাত্র তাঁদের উপরেই লাগু থাকবে যারা এই ম্যাচের সঙ্গে যুক্ত। এছাড়াও বিশেষ‌ মেট্রোর ব্যবস্থা করা হয়েছে যাতে পরিবহণ সম্পর্কিত সমস্যা না হয়।