ICC মহিলা বিশ্বকাপ ২০২২-এর ভারতীয় মহিলা ক্রিকেট দলের নাম ঘোষণা, দলে নেই জেমিমা রডরিগেজ-শিখা পান্ডে

50

মহানগর ডেস্ক: আইসিসি মহিলা বিশ্বকাপ ২০২২-এর জন্য এবার ভারতীয় মহিলা ক্রিকেট দলের স্কোয়াডের নাম ঘোষণা করা হল বিসিসিআইয়ের তরফ থেকে। দলের অধিনায়কের দায়িত্বে রাখা হয়েছে মিতালি রাজকে এবং সহ-অধিনায়কের দায়িত্ব পালন করবেন হরমনপ্রীত কৌর।

আইসিসি মহিলা বিশ্বকাপ ২০২০’র সঙ্গে সামনের নিউজিল্যান্ড সিরিজের জন্যও ভারতের মহিলা স্কোয়াড ঘোষণা করা হয়েছে। যেখানে রয়েছে এক বড় চমক। বাদ দেওয়া হয়েছে জেমিমা রডরিগেজকে। অস্ট্রেলিয়ায় ভারতের সীমিত ওভারের ম্যাচেও দলের অবিচ্ছেদ্য অংশ ছিলেন এই ব্যক্তিত্ব। এদিন বিসিসিআইয়ের তরফ থেকে ভারতীয় মহিলা দলের স্কোয়াডের যে নাম ঘোষণা করা হয়েছে, তার মধ্যে অনুপস্থিত শিখা পান্ডের নিমও। অন্যদিকে ২০২১-এ নিজের অলরাউন্ডারের দক্ষাতায় যিনি মুগ্ধ করেছিলেন, সেই স্নেহ রানা দলে নিজের জায়গা ধরে রেখেছেন।

ভারত প্রথম বিশ্বকাপ ম্যাচ খেলবে পাকিস্তানের বিরুদ্ধে ৬ মার্চ ২০২২-এ বে ওভালে। অন্যদিকে ১১ ফেব্রুয়ারী থেকে শুরু হবে নিউজিল্যান্ডের বিরুদ্ধে পাঁচ ম্যাচের ওয়ানডে সিরিজ। ২০২২-এর বিশ্বকাপের জন্য যে মহিলা দলকে বেছে নেওয়া হয়েছে, তাঁদের মধ্যে নাম রয়েছে স্মৃতি মন্ধনা, শেফাল ভর্মা, রিচা ঘোষ, স্নেহ রানা, ঝুলন গোস্বামী, পূজা, মেঘনা সিং, রেণুকা ঠাকুর, তানিয়া ভাটিয়া, রাজেশ্বরী, পুনম যাদব, ইয়াস্তিকা, দীপ্তির। সঙ্গে স্ট্যান্ডবাইতে রয়েছেন, সবিনেনি মেঘনা, সিমরান দিল বাহাদুর ও একতা বিষ্ট। কিন্তু এই সবকিছুর মাঝেও জেমিমা রডরিগেজের নাম ও শিখা পান্ডের নাম বাদ পড়ায় অবাক হয়েছেন অনেকেই। এবার ২০২২-এর আইসিসি মহিলা বিশ্বকাপে খেলবে মিতালি রাজের নেতৃত্বে ১৫ সদস্যের দল। যদিও বা সেখানে অনুপস্থিত কিছু পরিচিত খেলোয়াড়।