বাঘ সওয়ারিকেই ছাড়ে না, মাসুদ প্রসঙ্গে ইমরানকে পরামর্শ জেটলির

61

ডেস্ক: পুলওয়ামা জঙ্গি হামলা ইস্যুতে উত্তাল গোটা দেশ। ৪৫ সিআরপিএফ জওয়ানের মৃত্যুতে ইতিমধ্যেই টালমাটাল পরিস্থিতি তৈরি হয়েছে ভারত-পাকিস্তান দুই দেশের মধ্যে। সেই প্রেক্ষিতে এবার পাক প্রধানমন্ত্রী ইমরান খানকে এক হাত নিয়ে কড়া আক্রমণ শানালেন দেশের অর্থমন্ত্রী অরুণ জেটলি। তাঁর কথায়, ‘পাকিস্তান হল একটি দুর্বৃত্ত রাষ্ট্র।’

পুলওয়ামায় জঙ্গি হামলার ঘটনার পর পরিষ্কারভাবে পাকিস্তানের দিকে আঙুল তুলেছে ভারত। তবে ভারতের দাবি অস্বীকার করে ইমরান খানের তরফে স্পষ্ট জানিয়ে দেওয়া হয়েছে, ‘ভারত প্রমাণ দিক। এই ঘটনার সঙ্গে পাকিস্তান জড়িত।’ এই প্রেক্ষিতেই এদিন জেটলি বলেন, আপনাদের দেশে যে বসে রয়েছে সে তার অপরাধ স্বীকার করেছে। অথচ পাকিস্তান মাসুদের মতো একজন জঙ্গিকে নিজেদের দেশে আশ্রয় দিয়ে রেখেছে। সব জেনেও প্রমাণ চাইছে। এরপরই তিনি বলেন, পাকিস্তান যে ভয়ঙ্কর ব্যক্তিকে আশ্রয় দিয়ে রেখেছে তা বাঘের পিঠে সওয়ার হওয়ার সামিল। বাঘ কিন্তু নিজের সওয়ারিকেও ছাড়ে না। প্রসঙ্গত, কিছুদিন আগেই ইমরানের বক্তব্যের প্রেক্ষিতে পাল্টা হুঁশিয়ারি দিয়েছিলেন প্রতিরক্ষামন্ত্রী নির্মলা সীতারমণ। তিনি বলেন, এর আগে মুম্বই হামলার সমস্ত তথ্য প্রমাণ পাকিস্তানের হাতে তুলে দেওয়া হয়েছিল কি ব্যবস্থা নিয়েছে পাকিস্তান?

উল্লেখ্য, পুলওয়ামা জঙ্গি হামলায় সরাসরি পাকিস্তানের দিকে আঙুল তুলে কড়া হুঁশিয়ারি দিয়েছে ভারত। গোটা পরিস্থিতির জেরে দুই দেশের আকাশে তৈরি হয়েছে যুদ্ধের বাতাবরণ। ইতিমধ্যেই উপ্যকায় ১০০ কোম্পানি আধা সাময়িক বাহিনী পাঠিয়েছে স্বরাষ্ট্রমন্ত্রক। পাল্টা পাক সেনাকে যে কোনও পরিস্থিতির জন্য তৈরি থাকার নির্দেশ দিয়েছেন ইমরান খান। গোটা পরিস্থিতির মাঝে এবার আরও একবার হুঁশিয়ারি দিলেন দেশের অর্থমন্ত্রী অরুণ জেটলি।