Jio: মানবিক জিও, বন্যা বিধ্বস্ত রাজ্যগুলিতে বাড়িয়ে দিল সাহায্যের হাত

94

মহানগর ডেস্ক: বন্যায় বিধ্বস্ত উত্তর-পূর্ব ভারত। ডুবে গিয়েছে বিস্তীর্ণ এলাকা। মেঘালয়, মিজোরাম, অরুণাচল প্রদেশ এবং অসমে ক্ষয়ক্ষতি হয়েছে ব্যাপক। প্রাণ হারিয়েছেন বহু মানুষ। ঘরবাড়ি সম্পত্তি নষ্ট হয়েছে মানুষের। এলাকাজুড়ে বিচ্ছিন্ন বিদ্যুৎ পরিষেবা। বেশ কিছু এলাকায় জারি রেড অ্যালার্ট। এমন পরিস্থিতির দিকে নজর রেখে এবার জিও (Jio), তার গ্রাহকদের জন্য নিয়ে এল এক দারুণ পরিষেবা। যেখানে চার দিনের জন্য আনলিমিটেড কল, ১.৫ জিবি দৈনিক ডেটা আর প্রতিদিন ১০০ টি ফ্রি এসএমএসের সুবিধা দেওয়া হচ্ছে।

আরও পড়ুন: রাষ্ট্রপতি নির্বাচনে অস্পষ্ট কেজরিওয়াল-নায়ডু, বিজেপি নাকি বিরোধী কাকে জানাচ্ছেন সমর্থন?

এদিন জিওর তরফ থেকে বিবৃতি জারি করে জানানো হয়েছে, ‘উত্তর-পূর্বের বিভিন্ন জেলা জুড়ে ক্ষতিগ্রস্ত আমাদের এক মিলিয়নেরও বেশি গ্রাহক। অনেকে বিপদসীমার উর্ধ্বে রয়েছেন। এর মধ্যে কিছু কিছু এলাকায় রেড অ্যালার্ট জারি করা হয়েছে। যার ফলে মানুষ বাইরে বেরোতে পারছেন না। মাঝে খারাপ আবহাওয়ার জন্য বেশ কিছুদিন নেটওয়ার্কের সমস্যা হয়েছিল সাধারণ মানুষের। তাই আমরা গ্রাহকদের চারদিনের আনলিমিটেড প্ল্যানের অফার দিয়েছি।’

অত্যধিক বৃষ্টির জন্য অসমের ৩৬ টি জেলার মধ্যে ৩১ টি জেলা জলের তলায়। পরিস্থিতি নিয়ন্ত্রণে আনতে রাজ্যবাসীদের উদ্ধার করতে নামানো হয়েছে ইনডিআরএফ টিম। নেই বিদ্যুৎ সংযোগ, পর্যাপ্ত পরিমাণে খাদ্যের যোগান। খারাপ জলের কারণে শারীরিক দিক থেকে অসুস্থ হয়ে পড়ছেন রাজ্যবাসী। এমন পরিস্থিতিতে মুখ্যমন্ত্রী হিমন্ত বিশ্বশর্মা আকাশপথে প্রতিদিন কয়েক লক্ষ জল পাঠানোর সিদ্ধান্ত নিয়েছিলেন।

রিলান্সের নেতৃত্বাধীন জিও সাধারণ মানুষের এহেন অবস্থাতে বাড়িয়ে দিয়েছে নিজেদের সাহায্যের হাত। শুধুমাত্র উত্তর-পূর্বের বন্যা বিধ্বস্ত রাজ্যগুলির জন্য বিশেষ চার দিনের অফার চালু করা হয়েছে। যেখানে ওই এলাকার বাসিন্দারা, যাদের জিও রয়েছে তাঁদের জন্য অ্যাকটিভ করা হয়েছে চার দিনের একটি বিশেষ প্ল্যান।