জেএনইউতে পড়ুয়াদের উপর হামলার ঘটনায় নিন্দায় সরব বলি তারকারা

6
kolkata jnu

Highlights

  • এই ঘটনায় এখনও কেউ গ্রেফতার না হলেও দ্রুত তদন্তের আশ্বাস দিয়েছে দিল্লি পুলিশ
  • আঙুল উঠেছে গেরুয়া ছাত্র সংগঠন এবিভিপির দিকে
  • গতকালই দিল্লির এইমসে ভর্তি করা হয়

 

মহানগর ওয়েবডেস্ক: গত রবিবার রাতে দিল্লির জওহরলাল নেহুরু বিশ্ববিদ্যালয়ের সবরমতী গার্লস হোস্টেলে ঢুকে ভাঙচুর চালায় একদল মুখোশধারি দুস্কৃতি। মারা হয় ছাত্রী, অধ্যাপকদের। এই ঘটনার জন্য জেএনইউ-এর ছাত্র সংসদের সভানেত্রী ঐশী ঘোষ-সহ মোট ১৮ জন পড়ুয়া গুরুতর জখম হওয়ায় তাদের গতকালই দিল্লির এইমসে ভর্তি করা হয়। যার মধ্যে বেশকিছু জনকে এদিন হাসপাতাল থেকে ছেড়েও দেওয়া হয়েছে বলে জানা গিয়েছে। এই ঘটনায় অভিযোগের আঙুল উঠেছে গেরুয়া ছাত্র সংগঠন এবিভিপির দিকে। একই সঙ্গে গোটা ঘটনায় বিশ্ববিদ্যালয়ের ভাইস চ্যান্সেলর জগদীশ কুমারকেও বিঁধতে ছাড়েননি ছাত্রছাত্রীরা।

আর এই ঘটনায় দেশের বিভিন্ন রাজনৈতিক দলের নেতাদের পাশাপাশি বলিউডের একাধিক তারকা মুখ খুলেছেন। প্রত্যেকেই নানাভাবে আক্রমণ করেছেন এই ঘটনায়। বলিউডের একাধিক অভিনেতা-পরিচালক ট্যুইটারে কড়া ভাষায় আক্রমণ করেছেন দুস্কৃতিদের। অনেকে তো আবার সরাসরি বিজেপির ছাত্র সংগঠন এবিভিপির দিকেও আঙুল তুলেছেন। এই ঘটনার প্রতি তীব্র নিন্দা জানিয়ে ট্যুইট করেছেন স্বরা ভাস্কর, শাবান আজমি, রীতেশ দেশমুখ, জেহসিন আয়ুব, অপর্ণা সেন, পরিচালক সুধীর মিশ্র, অনুরাগ কাশ্যপ, প্রকাশ রাজ, রাজকুমার রাও সকলেই এই ঘটনার তীব্র প্রতিবাদ জানিয়ে ট্যুইট করেছেন। জেএনইউ-এর ঘটনায় তীব্র প্রতিবাদ করেছেন ইউটিউবার ভুবন বাম।

 

 

উল্লেখ্য, রবিবার সন্ধে নাগাদ মুখে কালো কাপড় বেঁধে আচমকাই ক্যাম্পাসে ঢুকে পড়ে একদল দুষ্কৃতী। সামনে যে আসে তাকেই ধরে মারধর করা হয়, সঙ্গে গাড়ি ভাঙচুরও করা হয় বলে অভিযোগ। এই তাণ্ডবে জেএনইউ-র ছাত্র সংগঠনের সভাপতি ঐশী ঘোষ গুরুতর আহত হন। মাথা ফেটে যায় তাঁর। এমনকি যেসব অধ্যাপক, অধ্যাপিকারা সেই সময় ছাত্র ছাত্রীদের বাঁচানোর জন্য এগিয়ে আসেন, তাঁদের ওপরও হামলা চালায় ওই দুষ্কৃতীরা। এই ঘটনায় এখনও কেউ গ্রেফতার না হলেও দ্রুত তদন্তের আশ্বাস দিয়েছে দিল্লি পুলিশ।