Mamata Banerjee: ‘ভোটের নামে ত্রিপুরায় তামাশা হয়েছে’, কটাক্ষ মমতার

108
Mamata Banerjee: 'ভোটের নামে ত্রিপুরায় তামাশা হয়েছে', কটাক্ষ মমতার

মহানগর ডেস্ক: বৃহস্পতিবার ত্রিপুরার ৪ কেন্দ্রে ছিল উপনির্বাচন (Tripura Bypolls)। ভোট শুরুর আগেই বুধবার রাতে ধলাই জেলার সুরমা কেন্দ্রের তৃণমূল কংগ্রেস (TMC) প্রার্থী অর্জুন নমশূদ্রের গাড়িতে হামলার অভিযোগ উঠেছে। তার পরিপ্রেক্ষিতে অভিযোগ দায়ের হয়েছে নির্বাচন কমিশনে। এদিকে ত্রিপুরেশ্বরী রাজ্যের ভোট গ্রহণ নিয়ে বিজেপিকে এক হাত নিলেন মমতা বন্দোপাধ্যায় (Mamata Banerjee)।

বৃহস্পতিবার নবান্নের সাংবাদিক সম্মেলনে বাংলার মুখ্যমন্ত্রী বলেন, “ভোটের নামে ত্রিপুরায় প্রহসন হয়েছে। মানুষকে ভোট দিতে দেওয়া হচ্ছে না। বিজেপি শাসিত রাজ্য অন্য নিয়মে চলছে। টাকার ক্ষমতা দেখিয়ে কাজ করে চলেছে। কিন্তু একদিন না একদিন তো যেতেই হবে। তখন আপনার জন্য কিছু থাকবে না”। এদিন সেরাজ্যে ভোটদানে বাধা দেওয়ার অভিযোগ উঠেছে বিজেপির বিরুদ্ধে। এমনকি আহত হয়েছে পুলিশ।

আরও পড়ুন: বদল হল মধ্যশিক্ষা পর্ষদ সভাপতি, কল্যাণময়ের জায়গায় এলেন রামানুজ গঙ্গোপাধ্যায়

প্রসঙ্গে কংগ্রেস প্রার্থী সুদীপ রায় বর্মন বলেছেন, ‘জনগণের উপর ভরসা নেই গেরুয়া শিবিরের। এই পার্টি গুন্ডা-মাফিয়াদের। যারা রক্ত ঝরাচ্ছে। তাঁর বক্তব্য, যারা ড্রাগ-মাফিয়া-গুন্ডা তাদের ওপরই অগাধ আস্থা প্রশাসনের। যে কারণে এখানে ভোট চলাকালীন এই ধরনের পরিস্থিতি তৈরি হয়েছে। অন্যদিকে উপমুখ্যমন্ত্রী জিষ্ণু দেববর্মা বলেছেন, প্রত্যেক নির্বাচনেই সংঘর্ষের খবর মেলে। কিন্তু একটা ঘটনাকে কেন্দ্র করে গোটা প্রক্রিয়াকে কালিমালিপ্ত করা উচিত নয়। তাঁর কথায়, এটাকে নিয়ে রাজনীতি করা একদমই ঠিক নয়।