Home Featured Journalist Arrested: মোমিনপুর হিংসা নিয়ে আপত্তিকর ভিডিও পোস্ট, সাংবাদিকের গ্রেফতার নিয়ে সরব বিজেপি

Journalist Arrested: মোমিনপুর হিংসা নিয়ে আপত্তিকর ভিডিও পোস্ট, সাংবাদিকের গ্রেফতার নিয়ে সরব বিজেপি

by Mani Sankar Debnath

মহানগর ডেস্ক: মোমিনপুর হিংসা (Mominpur Violence) নিয়ে আপত্তিকর ভিডিও পোস্ট করার অভিযোগে সাংবাদিক গ্রেফতারের (Journalist Arrested) ঘটনায় শুরু হয়েছে জোর রাজনৈতিক চাপানউতোর (Political Blame game)। ওই ঘটনায় সাংবাদিক মানব গুপ্তকে গ্রেফতারের ঘটনায় পুলিশ( Police) এবং মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোধ্যায়কে (Mamata Banerjee) এক হাত নিয়েছে বিজেপি। যদিও পুলিশ জানিয়েছে তাঁর পোস্ট করা ভিডিওয় সাম্প্রদায়িক সম্প্রীতি (Communal Harmony) নষ্ট হওয়ার আশঙ্কা থাকায় তারা এই পদক্ষেপ নিয়েছে।

গত বৃহস্পতিবার অভিযুক্ত সাংবাদিককে গ্রেফতার করে পুলিশ। এদিন তাঁকে আদালতে পেশ করা হয় এবং বিচারকের কাছে তার হেফাজতের আর্জি জানানো হয়। পুলিশ জানিয়েছে তারা ওই সাংবাদিককে বিতর্কিত ভিডিওটি তুলে নেওয়ার অনুরোধ করলেও তিনি তা তুলে নেননি। এরপরই তাঁকে গ্রেফতার করা হয়। এই ঘটনার প্রেক্ষিতে সরব হয়েছে বিজেপি। তারা জানিয়েছে ওই সাংবাদিককে গ্রেফতারের আগে কোনও আগাম নোটিস জারি করা হয়নি। যা এই ধরণের অপরাধের ক্ষেত্রে বাধ্যতামূলক। অপরাধ প্রমাণিত হলে সাত বছরের কম সাজা হতে পারে। বিরোধী দলনেতা শুভেন্দু অধিকারী তিনি ওই সাংবাদিকের পরিবারের সঙ্গে যোগাযোগ করেছেন।

তাঁর মুক্তির জন্য বিজেপি আইনি সহায়তার ব্যবস্থা করবে। এর আগে মানব গুপ্ত নামে ওই সাংবাদিক একাধিক ভিডিও সোশ্যাল মিডিয়ায় পোস্ট করেছিলেন। সব ভিডিওয় রাজ্য সরকারের কড়া সমালোচনা করা হয়েছিল। ধৃত সাংবাদিক স্থানীয় একটি নিউজ চ্যানেলে কাজ করেন এবং গত কয়েক বছর ধরে একটি নিউজ পোর্টাল চালাচ্ছেন। তাঁর পোস্ট করা ভিডিও মোমিনপুরে হিংসার ঘটনায় একাধিক প্রশ্ন তোলা হয়। যা পুলিশের মতে অসত্য এবং সঠিক নয়। তিনি ওই ঘটনার খবর করা নিয়ে প্রধান সারির সংবাদমাধ্যমের ভূমিকা নিয়েও প্রশ্ন তোলেন। পরে অবশ্য বিতর্কিত ভিডিওটি তুলে নেওয়া হয়।

You may also like