জয় শ্রীরাম ধ্বনি, হরিনামের আসর ভাঙচুর, গ্রেফতার তৃণমূল নেতা

7
kolkata news

নিজস্ব প্রতিবেদন : হরিনামের আসরে জয় শ্রীরাম ধ্বনি। তার জেরে আসর ভাঙচুরের অভিযোগ। ভন্ডুল ধর্মীয় অনুষ্ঠান। ডায়মন্ড হারবারের বাসুলডাঙা এলাকার ঘটনায় চাঞ্চল্য। গ্রেফতার তৃণমূলের পঞ্চায়েত সদস্য সত্যজিত দাস। শুরু হয়েছে তদন্ত।

স্থানীয় সূত্রে খবর, রবিবার বাসুলডাঙার উত্তর পঞ্চগ্রাম এলাকায় নাম সংকীর্তন হচ্ছিল। সকাল থেকেই আসরে ভিড় করেছিলেন ভক্তরা। হরিনামের ওই আসরে সন্ধের দিকে অনুগামীদের নিয়ে উপস্থিত ছিলেন স্থানীয় পঞ্চায়েত সদস্য সত্যজিত দাসও। আসরে হরিনামের সঙ্গে এক গায়ক জয় শ্রীরাম বলে ওঠেন। অভিযোগ, এর পরেই দলবল নিয়ে আসরে ভাঙচুর চালান সত্যজিত। ভয়ে সিঁটিয়ে যান গায়কের দল। ভয়ে আসর ছেড়ে পালান ভক্তরা। খবর পেয়ে দ্রুত ঘটনাস্থলে আসে ডায়মন্ড হারবার থানার পুলিশ। গ্রেফতার করা হয় সত্যজিতকে।

রবিবার রাতের ওই ঘটনার পর সোমবার সকালে ফের একপ্রস্ত অশান্তি হয় এলাকায়। সত্যজিতের কয়েকজন অনুগামীর ওপর চড়াও হন স্থানীয়রা। তাদের মারধর করা হয় বলে অভিযোগ। ফের পুলিশ এসে পরিস্থিতি আয়ত্ত্বে আনে। নাম সংকীর্তনের আসরে ভাঙচুর চালানোয় বেজায় ক্ষুব্ধ বিজেপি। দলের নেতা দেবাংশু পান্ডা বলেন, নিন্দা জানানোর ভাষা নেই। ঘটনার সঙ্গে তৃণমূলের কোনও যোগ নেই বলে দাবি করেন ঘাসফুল নেতৃত্বের।

জয় শ্রীরাম ধ্বনি দেওয়ায় লোকসভা নির্বাচনের সময় দুই যুবকের দিকে তেড়ে গিয়েছিলেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। সংবাদ মাধ্যমের দৌলতে সে ছবি দেখেছিল তামাম বাংলা।  তার পরেও বিভিন্ন জায়গায় জয় শ্রীরাম ধ্বনি দেওয়া নিয়ে অশান্তি হয়েছে। তবে ধর্মীয় কোনও অনুষ্ঠানে এতদিন লাগেনি রাজনীতির রং। লাগল এই প্রথম। কলুষিত হল হরির থান, দাবি স্থানীয়দের।