Home Featured Gyanvapi Case: খুনের হুমকি ভিডিওগ্রাফির নির্দেশ দেওয়া বিচারককে, নিরাপত্তা বাড়াল প্রশাসন

Gyanvapi Case: খুনের হুমকি ভিডিওগ্রাফির নির্দেশ দেওয়া বিচারককে, নিরাপত্তা বাড়াল প্রশাসন

by Anamika Nandi
Gyanvapi Case: খুনের হুমকি ভিডিওগ্রাফির নির্দেশ দেওয়া বিচারককে, নিরাপত্তা বাড়াল প্রশাসন

মহানগর ডেস্ক: মন্দির-মসজিদ বিতর্কে এবার খুনের হুমকি পেলেন বিচারক। জ্ঞানবাপী মসজিদে (Gyanvapi Mosque) ভিডিওগ্রাফি নির্দেশ দিয়েছিলেন বিচারক রবি কুমার দিবাকর (Rvi Kuma Diwakar)। সূত্র অনুযায়ী, একটি ইসলামিক সংগঠন তাঁকে হাতে লেখা হুমকির চিঠি পাঠিয়েছে। যার প্রতিলিপি ইতিমধ্যেই উত্তরপ্রদেশের (Uttarpradesh) অতিরিক্ত স্বরাষ্ট্রসচিব, ডিজি ও বারাণসী পুলিশ কমিশনারকে পাঠিয়ে দিয়েছেন বিচারক দিবাকর। বিষয়টি জানতে পেরে তাঁর জন্য অতিরিক্ত নিরাপত্তার ব্যবস্থা করেছে প্রশাসন।

সূত্র অনুযায়ী, মঙ্গলবার বিচারক দিবাকর হুমকির চিঠিটি পেয়েছেন। তাঁকে মেরে ফেলার হুমকি দিয়েছে ‘ইসলামিক আগাজ মুভমেন্ট’ নামে এক সংগঠন। চিঠির নিচে জনৈক কাশিফ আহমেদ সিদ্দিকের স্বাক্ষরও রয়েছে। অভিযোগ জানিয়ে সেখানে লেখা রয়েছে, “আপনি বলেছেন ভিডিওগ্রাফি একটি সাধারণ প্রক্রিয়া। আপনি একজন মূর্তির উপাসক। মসজিদটিকে মন্দিরে পরিণত করবেনই। কোনও মুসলিম একজন কাফেরের কাছ থেকে ন্যায় সঙ্গত বিচার আশা করে না। মৃত্যুর জন্য তৈরি থাকুন”।

আরও পড়ুন: রহস্যে ঘেরা কলকাতার ডাকিনী ঈপ্সিতা

জানা গিয়েছে, গোটা বিষয়টি প্রশাসনকে জানাতেই বিচারকের নিরাপত্তা বাড়িয়ে দেওয়া হয়েছে। ৯ জন পুলিশকর্মীকে তাঁর সুরক্ষায় নিযুক্ত করা হয়েছে। তাঁদের মধ্যে রয়েছেন সশস্ত্র পুলিশ কর্মীও। সকলে বিচারকের সঙ্গে সর্বক্ষণ থাকবে বলে, জানা গিয়েছে। উল্লেখ্য, জ্ঞানবাপী মসজিদ নিয়ে চলতে থাকা বিতর্কের মাঝে সম্পূর্ণ উল্টো কথা বলছেন রাষ্ট্রীয় স্বয়ংসেবক সংঘের প্রধান মোহন ভাগবত।

বৃহস্পতিবার নাগপুরে আরএসএসের এক অনুষ্ঠানে তিনি বলেন, ‘সমস্ত মসজিদে শিবলিঙ্গ খোঁজার প্রয়োজন আছে কি? রোজ নতুন নতুন বিতর্ক তৈরি করা ঠিক নয়। জ্ঞানবাপী নিয়ে আলাদা ভক্তি আমাদের মধ্যে থাকতেই পারে। তাই বলে সমস্ত মসজিদে শিবলিঙ্গের অস্তিত্ব খুঁজে বেড়ানোটা অনুচিৎ’। এরমধ্যেই জ্ঞানবাপীতে ভিডিওগ্রাফির নির্দেশ দেওয়া বিচারকের বাড়িতে এসে পৌঁছেছে হুমকির চিঠি।

You may also like