Home Featured Primary TET Job : আরও ২২ জন চাকরি পাবে! প্রাথমিকে নিয়োগের নির্দেশ বিচারপতি গঙ্গোপাধ্যায়ের

Primary TET Job : আরও ২২ জন চাকরি পাবে! প্রাথমিকে নিয়োগের নির্দেশ বিচারপতি গঙ্গোপাধ্যায়ের

by Arpita Sardar

মহানগর ডেস্ক: টেটে প্রশ্ন ভুল সংক্রান্ত মামলায় নতুন করে আরও ২২ জনকে প্রাথমিকে নিয়োগের নির্দেশ দিলেন কলকাতা হাইকোর্টের বিচারপতি অভিজিৎ গঙ্গোপাধ্যায়। ২০১৪ টেট পরীক্ষায় মূলত ছ’টি প্রশ্ন ভুল থাকার অভিযোগ ওঠে। সেই ভুল প্রশ্নই তাদের কৃতকার্য হবার পথে বাঁধা সৃষ্টি করে বলে অভিযোগ করে মামলাকারীরা। এবার তাদের মধ্যেই ২২ জনকে চাকরি দেওয়ার নির্দেশ দেন বিচারপতি। (Justice Abhijit Gangopadhyay)।

প্রসঙ্গত, কলকাতা হাইকোর্টে (Calcutta High Court) প্রাথমিকে টেটে ভুল প্রশ্ন আসা নিয়ে টেট সংক্রান্ত মামলায় অবশেষে প্রাথমিক শিক্ষা পর্ষদকে চাকরিপ্রার্থীদের ২০২১ সালের ডিসেম্বরে বাড়তি ৬ নম্বর করে দেওয়া হয়। যার ভিত্তিতে মামলাকারীদের অনেকেই টেট উত্তীর্ণ হয়। অভিযোগকারীদের বক্তব্য ছিল, নম্বর কম থাকায় ২০১৬ ও ২০২০- এই দুটি সালে যে নিয়োগ প্রক্রিয়া হয়েছিল, তাতে চাকরি পাননি তাঁরা। যার জেরেই তাঁদের প্রত্যেককেই চাকরি নিয়োগের জন্য প্রাথমিক শিক্ষা পর্ষদকে নির্দেশ দিয়েছিলেন বিচারপতি। এর আগেও দু দফায় যথাক্রমে ১৮৫ ও ৬৫ জনকে চাকরির নির্দেশ দিয়েছিলেন বিচারপতি অভিজিৎ গঙ্গোপাধ্যায়। সেই একই মামলাতেও বুধবার আরও ২২ জনকে চাকরির নির্দেশ দিয়েছেন তিনি। এই নিয়ে এই মামলায় ৩ দফায় মোট ২৭২ জনকে নিয়োগের নির্দেশ দিলেন বিচারপতি গঙ্গোপাধ্যায়।

উল্লেখ্য ‘২০২০ সালে প্রাথমিক নিয়োগের পর এখনও ৩৯২৯ টি শূন্যপদ রয়েছে’, যার মধ্যে ২৫২ জনের নিয়োগ প্রক্রিয়া শুরু করা হয়েছে। তথ্য বলছে ২০১৬ সালে ৪২০০০ শিক্ষক নিয়োগের পরেও ২০২০ সালে ২৫২ জন প্রার্থী আদালতে অভিযোগ করেন নিয়োগ প্রক্রিয়ায় শূন্যপদ আছে। মামলা চলাকালীন উঠে আসে প্রায় ৩৯২৯টি শূন্যপদ। সে নিয়ে ১১ নভেম্বর হবে পরবর্তী শুনানি। অন্যদিকে পুজোর আগে এই নিয়োগের খবর শুনে হাসি ফুটেছে চাকরি প্রার্থীদের।

You may also like

Leave a Comment