কংগ্রেসে বড় পদ পেতে চলেছেন কানহাইয়া! বিহারের প্রদেশ সভাপতি হিসেবে চাইছেন কংগ্রেস বিধায়কদের একাংশ

12
Kanhaiya kumar
কানহাইয়াকে বিহারের প্রদেশ সভাপতি হিসেবে চাইছে কংগ্রেসের একাংশ

মহানগর ডেস্ক: দেশের বাম রাজনীতিতে বর্তমানে টিমটিম করে আলো জ্বলছে। আর সেই টিমটিম করে জ্বলতে থাকা আলোর মধ্যে থেকেও একটি নক্ষত্রের পতন ঘটে। গতকালই কংগ্রেসে যোগদান করেন কানহাইয়া কুমার। এবার কানাইয়া কংগ্রেসের হাত ধরায় উৎফুল্ল হয়ে উঠেছে বিহার কংগ্রেসের একাংশ। জেএনইউ এর প্রাক্তন ছাত্রনেতাকে প্রদেশ সভাপতি পদে চাইছেন তাঁরা। এমনকি কংগ্রেসের সভানেত্রী সোনিয়া গান্ধীর কাছেও এমনই প্রস্তাব পাঠিয়েছেন কংগ্রেসের একাংশ।

তাঁদের দাবি তরুণ মুখ দলকে অনেকটাই এগিয়ে নিয়ে যেতে সাহায্য করবে। তবে কানহাইয়া দলবদলে বিহারে তাঁদের সংগঠনের কোনও প্রভাব পড়বে না বলেই দাবি করেছে সিপিআই। এছাড়াও জানা সিপিআই এর কেন্দ্রীয় কমিটি ভৎসনা করা হয় কানহাইয়াকে। তারপর থেকেই দূরত্ব বাড়তে থাকে দলের থেকে।

জল্পনাকে সত্য করে মঙ্গলবার রাহুল গান্ধীর হাত ধরে কংগ্রেসের আসেন কানহাইয়া কুমার। কংগ্রেসে যোগদানের পরই একাংশ মনে করছে কানাইয়াকে সামনে রেখে দলকে এগিয়ে নিয়ে যাবে। তাতেই অনেকটাই উন্নতি হবে। কলকাতায় দলের বক্সারের বিধায়ক মুন্না তিওয়ারি জানিয়েছেন, কানহাইয়াকে তারা নেতৃত্বে চাইছেন। তাঁকে বিহার প্রদেশ কংগ্রেসের সভাপতি করলে তাঁরা আপত্তি করবেন না। জল্পনা চলছে দ্রুতই হাইকমান্ড সভাপতি বদল করতে পারেন।