Karan Johar : বলিউডের দুর্দশা নিয়ে অবশেষে মুখ খুললেন করণ জহর, পেইড পিআর-কে দায়ী করলেন পরিচালক

88
Karan Johar : বলিউডের দুর্দশা নিয়ে অবশেষে মুখ খুললেন করণ জহর, পেইড পিআর-কে দায়ী করলেন পরিচালক
বলিউডের এই ব্যর্থতা নিয়ে সাক্ষাৎকারে মুখ খুললেন করণ জহার

মহানগর ডেস্ক : যেভাবে বলিউডে(Bollywood) ও গোটা পৃথিবীতে দক্ষিণী ছবিগুলি রাজত্ব চালাচ্ছে সেখানে বলিউডের আধিপত্য নিয়ে প্রশ্ন উঠেছে অনেকদিন আগেই। সেভাবে মুখ না খুললেও বোঝা যাচ্ছিল আস্তে আস্তে জিনিস হাত থেকে বেরিয়ে যাচ্ছে। কিছু ব্যতিক্রমী ছবি ছাড়া হিন্দি সিনেমা আজকাল দীর্ঘকাল ধরে ভালো ব্যবসা করেছে এমনটা প্রায় দেখতে পাওয়া যায় না।২০২১ সাল থেকেই চিত্রটা বদলাতে শুরু করেছে।

পুষ্পা দ্য রাইজ, আরআরআর, কেজিএফ চ্যাপ্টার ২,বিক্রম ইত্যাদি দক্ষিণ ভারতের ছবিগুলি বক্সঅফিসের দুর্দান্ত ব্যবসা করেছে। অপরদিকে একই সময়ে মুক্তিপ্রাপ্ত হিন্দি ছবি কার্যত ব্যর্থ। অবশেষে বলিউডের এই ব্যর্থতা নিয়ে সাক্ষাৎকারে মুখ খুললেন করণ জহার(Karan Johar)। বলিউড কেন বলিউড পিছিয়ে রয়েছে।

আরও পড়ুন, মা-কে খুনের ঘটনায় নতুন মোড়, বাড়িতে কেউ একজন আসত

ফিলম কম্পানিয়ানকে দেওয়া সাক্ষাৎকারে তিনি বলেন,’ পেইড পিআর এবং গ্রহণের অযোগ্য মন মানসিকতার কারণে ফিল্ম ইন্ডাস্ট্রি আজ ক্ষতিগ্রস্থ’। তিনি আরো বলেন,’ আমার মনে হয় আমরা এমন সব কিছুতেই ভুগছি যা থেকে আমাদের দূরে থাকা উচিত। সেটা পেইড পিআর হোক কি অন্য কিছু। আমারও মনে হয় আমাদের মধ্যে বিশ্বাসের অভাব আছে। আমরা গ্রহণের অযোগ্য মন-মানসিকতায় ভুগছি’।

পাশাপাশি তিনি বলেন,’ তামিল ছবি এবং মালায়ালাম ছবি সবসময় গল্পে ভরপুর। চলচ্চিত্রের অর্থনৈতিক দিকের পাশাপাশি সৌন্দর্যের দিকেও নজর দেন তারা। কেজিএফ এর পরে কন্নড় ছবি আস্থা অর্জন করতে পেরেছে। কাটা অন্য কিছু শুনতে চায় না। কেবল নিজেদের বিশ্বাস কে অনুসরণ করে। গ্রহণযোগ্যতা বৈধতা অনুমোদন চায় না তারা। নিজেদের কাজের উপর আত্মবিশ্বাসী তাতেই এই ফলাফল’। উল্লেখ্য, বর্তমান সময়ে মুক্তিপ্রাপ্ত দক্ষিণী ছবি প্রত্যেকটি কয়েক কোটি টাকার ব্যবসা করেছে। কোনও কোনও ছবি বিশ্বব্যাপী হাজার কোটির ব্যবসা করেছে। অপরদিকে সম্রাট পৃথ্বীরাজ,জার্সি ,রানওয়ে ৩৪ ছবিগুলি বড় বড় তারকা থাকা সত্বেও কুটির গণ্ডি পেরোতে অসমর্থ।

Karan Johar