Presidential Election: যশবন্তকে সমর্থনে KCR, পাল্লা ভারী করছে বিরোধীরা 

131
Presidential Election: যশবন্তকে সমর্থনে KCR, পাল্লা ভারী করছে বিরোধীরা 

মহানগর ডেস্ক: এবার রাষ্ট্রপতি পদপ্রার্থী হিসাবে যশবন্ত সিনহাকে (Yashwant Sinha) সমর্থনে এগিয়ে এলেন তেলেঙ্গানার মুখ্যমন্ত্রী কে চন্দ্রশেখর রাও (K Chandrasekhar Rao)। তাঁর ছেলে এবং রাজ্যের মন্ত্রী কেটি রামা রাও (KT Rama Rao) সোমবার টুইটারে জানিয়েছেন, প্রাক্তন কেন্দ্রীয় মন্ত্রীকে সমর্থন করার সিদ্ধান্ত নিয়েছেন টিআসএস পার্টির সভাপতি শ্রী কেসিআর গারু। এদিকে আজই দুপুর নাগাদ নিজের মনোনয়নপত্র জমা দেবেন বিরোধী জোটের রাষ্ট্রপতি পদপ্রার্থী যশবন্ত সিনহা।

টুইটারে কেটিআর বলেছেন, “রাষ্ট্রপতি নির্বাচনে সিনহাজিকেই সমর্থন করার সিদ্ধান্ত নিয়েছে টিআরএস। আমাদের সংসদ সদস্যদের সঙ্গে আমি আজ মনোনয়নে টিআরএস-এর প্রতিনিধিত্ব করব”। গত সপ্তাহে এনডিএ-র রাষ্ট্রপতি প্রার্থী দ্রৌপদী মুর্মু সংসদে তাঁর মনোনয়ন জমা দিয়েছিলেন। সেখানে উপস্থিত ছিলেন প্রধানমন্ত্রী মোদি, স্বরাষ্ট্র মন্ত্রী শাহ, প্রতিরক্ষামন্ত্রী রাজনাথ সিং ও সর্বভারতীয় সভাপতি জেপি নাড্ডা সহ আরও তাবড় তাবড় নেতারা।

আরও পড়ুন: দুয়ারের সরকারের আদলে এবার সুন্দরবনে ‘দুয়ারে পুলিশ’

বিশেষজ্ঞদের মতে, বিরোধী প্রার্থীর থেকে পাল্লা ভারী বিজেপি প্রার্থী দ্রৌপদী মুর্মুর। কিন্তু তাও শেষ পর্যন্ত চেষ্টা চালিয়ে যাবে অবিজেপি নেতৃত্ব। রবিবার একটি বৈঠকে শরদ পাওয়ার জানিয়েছেন, ‘যখন আমরা নির্বাচনে প্রতিদ্বন্দিতা করি, আমরা জয়ের জন্য লড়াই করি। দু’জন প্রার্থী থাকলে, দু’জনেই জিততে পারবেন না। একেক প্রার্থীর অবস্থান একেক রকম। আমরা যশবন্ত সিনহাকে আমাদের প্রার্থী হিসেবে নির্বাচিত করেছি এবং তাঁর বিজয় নিশ্চিত করার জন্য সর্বাত্মক প্রচেষ্টা চালানো আমাদের কর্তব্য। ফলাফল যাই হোক না কেন, আমরা তা নিয়ে পরে কথা বলতে পারি”।

এদিকে ইতিমধ্যেই দিল্লি পৌঁছে গিয়েছেন অভিষেক বন্দ্যোপাধ্যায়। সঙ্গে রয়েছেন বিধানসভার উপ মুখ্যসচেতক তাপস রায়। সেইসঙ্গে থাকার কথা রয়েছে, শুখেন্দু শেখর রায়, ডেরেক ও’ব্রায়েন সহ ঘাসফুল শিবিরের একাধিক সাংসদের। পাশাপাশি এদিন যশবন্ত সিনহার সঙ্গে থাকবেন এনসিপি, সিপিআইএম, ডিএমকে ও কংগ্রেস সহ বিভিন্ন দলের হেভিওয়েট নেতৃত্বরা। মনোনয়ন দাখিলের পর সংসদে বৈঠক বসবে বিরোধীদের।