লখিমপুর খেরি কাণ্ডে উঠল পাকিস্তান ও খালিস্তান যোগের প্রসঙ্গ! মোদিকে চিঠি লিখলেন অমরিন্দর

13

মহানগর ডেস্ক: লখিমপুর খেরিতে হিংসার বলি হয়েছেন অন্তত ৮ জন। এর মদ্যে ৪ জনই কৃষক। এই ঘটনাকে কেন্দ্র করে ভোট মুখী উত্তরপ্রদেশে শুরু হয়েছে রাজনৈতিক কাঁদা ছোড়াছুড়ি। এরই মধ্যে মৃত এক কৃষকের পরিবার এক চাঞ্চল্যকর দাবি করে বসল। হিংসার দায় তাঁরা রাজনৈতিক দলের প্রতিনিধি অথবা কৃষকদের উপর চাপাতে নারাজ।

মৃত কৃষক হরিওমের পরিবারের দাবি যে পুরো ঘটনায় খালিস্তানিদের ভূমিকা রয়েছে! যারা হিংসা ছড়িয়েছে তাঁরা কৃষক ছিল না বলেও মন্তব্য করে পরিবার। পরিবারের সদস্যদের মতে হিংসা যারা ছড়িয়েছে তাদের কাছে ভয়ঙ্কর আগ্নেয়াস্ত্র ছিল। তাই নয়া মোড় নিল গোটা ঘটনাক্রম।

এদিকে এই আন্দোলনের সুযোগ প্রতিবেশী পাকিস্তান নিতে পারে বলে আশঙ্কা প্রকাশ করেছেন পঞ্জাবের সদ্য প্রাক্তন মুখ্যমন্ত্রী ক্যাপ্টেন অমরিন্দর সিং। এই মর্মে প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদিকে তিনি একটি চিঠি লিখেছেন।

চিঠিতে তিনি বলেন, “পঞ্জাবে ড্রোনের সাহায্যে অস্ত্র পাচার করছে পাকিস্তান। সেই অস্ত্র হাত বদলে ভারতের ভিতরে চলে আসছে। এখনও পর্যন্ত কৃষক বিক্ষোভ শান্তিপূর্ণ রয়েছে। তবে যেকোনও দিন এই বিক্ষোভ বড় আকার নিতে পারে এবং যুবদের মধ্যে এই বিক্ষোভ ছড়িয়ে পড়লে, পাকিস্তানের স্লিপার সেল সুযোগ পেয়ে যাবে। তারা মগজধোলাই করে যুবদের নাশকতার কাজে লাগাতে শুরু করবে। তাই শীঘ্রই এই সমস্যার সমাধান প্রয়োজন।”

প্রসঙ্গত, আশির দশকে নয়া দিল্লির কাছে খালিস্তান আন্দোলন মাথাব্যথার কারণ হয়ে ওঠে। এই বিচ্ছিন্নতাবাদীদের প্রত্যক্ষ ও পরোক্ষ মদত দিত পাকিস্তান।

Also Read:

Mark Zuckerbarg : কয়েক ঘন্টা বিভ্রাটের জেরে এক ধাক্কায় ধনী ব্যক্তিদের তালিকা থেকে নিচে নামলেন জুকারবার্গ

মুখ্যমন্ত্রীর শপথ নিয়ে অব্যাহত জটিলতা, রাজভবন থেকে জারি করা হল বিবৃতি

Nadia: অভাবের তাড়নায় একই এলাকার ৬ জন বিক্রি করেছেন কিডনি, মানতে নারাজ পঞ্চায়েত প্রধান