Home Entertainment KIFF: কলকাতা ফিল্ম ফেস্টিভ্যালে অতিথি অমিতাভ – জয়া

KIFF: কলকাতা ফিল্ম ফেস্টিভ্যালে অতিথি অমিতাভ – জয়া

by Silpika Chatterjee
kolkata international film festival, mamata banarjee, amitabha, jaya, shahrukh khan

মহানগর ডেস্কঃ ডিসেম্বর মানেই রাজ্য জুড়ে উৎসবের মরশুম। এই উৎসবের অন্যতম অঙ্গ হল কলকাতা আন্তর্জাতিক চলচ্চিত্র উৎসব। বড়দিনের আগেই শুরু হয়ে যাবে ২৮ তম কলকাতা আন্তর্জাতিক চলচ্চিত্র উৎসব। ১৫ ডিসেম্বর থেকে ২২ ডিসেম্বর পর্যন্ত চলবে এই উৎসব। সেই উপলক্ষেই কলকাতা শহর জুড়ে চাঁদের হাট। টলিপাড়া তো উপস্থিত থাকবেই তার সঙ্গে থাকবেন বলিউডের নক্ষত্ররাও।

বৃহস্পতিবার বিধানসভার শীতকালীন অধিবেশনে মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় আসন্ন কলকাতা চলচ্চিত্র উৎসবের ঘোষণা করেন। প্রতিবারের মত এবারেও নেতাজি ইন্ডোর স্টেডিয়ামেই হবে চলচ্চিত্র উৎসবের উদ্বোধনী অনুষ্ঠান।

এই চলচ্চিত্র উৎসবে অতিথি হিসেবে উপস্থিত থাকবেন অমিতাভ বচ্চন এবং তাঁর স্ত্রী জয়া বচ্চন। পাশাপাশি ওই অনুষ্ঠানে উপস্থিত থাকতে পারেন বাংলার ব্র্যান্ড অ্যাম্বাসেডর শাহরুখ খানও। এই প্রথম নয়। এর আগেও আন্তর্জাতিক চলচ্চিত্র উৎসবে উপস্থিত থেকেছেন অমিতাভ – জয়া এবং শাহরুখ খান। এমনকি করোনার সময়ে ভার্চুয়াল উদ্বোধনেও তাঁরা ছিলেন।

অমিতাভ – জয়া জুটির উপস্থিতি নিশ্চিত। তবে কিং খানের উপস্থিতি নিয়ে এখনও সংশয় আছে বলে এদিন জানান মমতা বন্দ্যোপাধ্যায়। গত বছরের মত এই বছরেও চলচ্চিত্র উৎসব কমিটির চেয়ারম্যানের পদে থাকছেন অভিনেতা তথা বিধায়ক রাজ চক্রবর্তী।

চলতি বছরের এপ্রিল মাসেই অনুষ্ঠিত হয়েছিল ২৭ তম্ম আন্তর্জাতিক চলচ্চিত্র উৎসব। করোনার আবহে দু’ দুবার পিছিয়ে অবশেষে এপ্রিল মাসের অনুষ্ঠানের সিদ্ধান্ত নেওয়া হয়েছিল। অতিরিক্ত গরমে সিনেমা প্রদর্শনীতে বিভ্রাট সহ উঠেছিল একাধিক অভিযোগ। একাধিক ছবি মনোনীত না হওয়া, আমন্ত্রণ না জানানোর মত অভিযোগও উঠে এসেছিল শিল্পীদের তরফে। এবারের উৎসব সেসব বিতর্ক এড়িয়ে কতটা সুষ্ঠুভাবে সম্পন্ন হয় সেই দিকেই তাকিয়ে সিনে প্রেমীর দল।

You may also like