killer Supporter Arrested : কানাইয়ালালের খুনিদের সমর্থন, অসমে গ্রেফতার ১

84
killer supporter arrested
উদয়পুরে কানাইয়ালালকে খুনিদের সমর্থন,অসমে ধৃত ১

মহানগর ডেস্ক: নরহত্যাকারীদের সমর্থন! রাজস্থানের উদয়পুরে (Udaipur)নূপুর শর্মাকে (Nupur Sharma) সমর্থন করে সোশ্যাল মিডিয়ায় পোস্ট করার জন্য কানাইয়ালাল (Kanhaialal) নামে এক দরজির ধারালো অস্ত্র দিয়ে মুণ্ডচ্ছেদ করা নিয়ে শিউরে উঠেছে সারাদেশ। প্রতিবাদ-বিক্ষোভে ফেটে পড়েছে সারা দেশ। দাবি উঠেছে খুনে অভিযুক্ত রিয়াজ আখতার এবং ঘাউস মহম্মদ ঘাউসের ফাঁসির (Capital Punushment)। আর সেই ভয়াবহ খুনের সমর্থন করে সোশ্যাল মিডিয়ায় পোস্ট করে গ্রেফতার হল একজন। ঘটনাটি ঘটেছে অসমের হায়লাকান্দিতে (Assam) ।

কাটলিচেরা এলাকা থেকে অভিযুক্ত শামসুল লস্করকে গ্রেফতার করা হয়। তাঁর বিরুদ্ধে হত্যাকারীদের সমর্থন করে সোশ্যাল মিডিয়ায় পোস্ট করার অভিযোগ ওঠায় তাকে পাকড়াও করে পুলিশ। বৃহস্পতিবার তাকে গ্রেফতার করা হয়। ধৃতের বিরুদ্ধে ভারতীয় দণ্ডবিধির একাধিক ধারায় অভিযোগ আনা হয়েছে। হাইলাকান্দির ভারতীয় জনতা যুবমোর্চার সভাপতি মিলন দাস থানায় অভিযোগ করেন। অভিযোগে জানানো হয়েছে সোশ্যাল মিডিয়ায় আবু চৌধুরী নাম একজন খুনিদের প্রাণদণ্ডের দাবি জানিয়েছিলেন। তার জবাবে ধৃত শামসুল লস্কর খুনিদের সমর্থন করে পোস্ট করে।

অভিযোগ পাওয়ার পর তাকে গ্রেফতার করা হয়। জুনের আঠাশ তারিখে সোশ্যাল মিডিয়ায় বিজেপির সাসপেন্ডেড মুখপাত্র নূপুর শর্মার নবী নিয়ে বিতর্কিত মন্তব্যের সমর্থনে পোস্ট করায় উদয়পুরে কানাইয়ালাল নামে এক দরজির মুণ্ডচ্ছেদ করে রিয়াজ আখতারি ও ঘাউস মহম্মদ নামে দুজন। এই ঘটনায় উদয়পুরে তীব্র ক্ষোভের সৃষ্টি হয়। প্রতিবাদ-বিক্ষোভ উদয়পুর ছাড়িয়ে দেশের নানা জায়গায় ছড়িয়ে পড়ে।  গ্রেফতার হয় দুই অভিযুক্ত।  নানাস্তরে নিন্দার ঝড় ওঠে। এদিন তাদের জয়পুর আদালতে নিয়ে আসা হলে বিক্ষুব্ধ মানুষেরা তাদের ওপর ঝাঁপিয়ে পড়ে। ছিড়ে যায় অভিযুক্তদের পোশাক। ঘটনার তদন্তে নেমেছে পুলিশ।