Kishore Datta Resigned: পদত্যাগ করলেন রাজ্যের অ্যাডভোকেট জেনারেল

31

মহানগর ডেস্ক: পদত্যাগ করলেন রাজ্যের অ্যাডভোকেট জেনারেল (Advocate General of State of West Bengal) কিশোর দত্ত (Kishore Datta Resigned)। রাজ্যপাল জগদীপ ধনকর (Jagdeep Dhankhar) এবং রাজ্যের মুখ্য সচিব হরিকৃষ্ণ দ্বিবেদীর কাছে পদত্যাগপত্র পাঠিয়ে দিয়েছেন তিনি। কিশোর দত্তের পদত্যাগপত্র গ্রহণ করা হয়েছে বলে টুইটে জানিয়েছেন রাজ্যপাল।

পদত্যাগ করার পিছনে ব্যক্তিগত কারণ রয়েছে বলে জানিয়েছেন কিশোর দত্ত। যা নিয়ে তোলপাড় রাজ্য রাজনীতি। রাজনৈতিক মহলে বিষয়টি নিয়ে নানা জল্পনা-কল্পনা শুরু হয়েছে। নারদ মামলা থেকে শুরু করে ভবানীপুর উপনির্বাচন, নির্বাচন-পরবর্তী রাজ্যের ঘটনা- সহ একাধিক মামলায় রাজ্য সরকারের পক্ষে জোরালো সওয়াল করেছিলেন তিনি।

আচমকা পদত্যাগে জল্পনা সৃষ্টি হয়েছে। ইস্তফাপত্রে তিনি লিখেছেন, ‘ব্যক্তিগত কারণে পদত্যাগ করছি। আমার পদত্যাগপত্র গ্রহণ করা হোক। পশ্চিমবঙ্গের অ্যাডভোকেট জেনারেল পদে কাজ করার অভিজ্ঞতা অত্যন্ত চমৎকার ছিল।’


কিশোর দত্তের পদত্যাগপত্র গ্রহণ করেছেন রাজ্যপাল। টুইটে তিনি রাজ্যপাল জানিয়েছেন, ‘সংবিধানের ১৬৫ নম্বর ধারা অনুযায়ী বিশিষ্ট আইনজীবী তথা রাজ্যের অ্যাডভোকেট জেনারেল কিশোর দত্তের পদত্যাগপত্র গ্রহণ করা হয়েছে।’

নতুন করে রাজ্যের অ্যাডভোকেট জেনারেল কে হচ্ছেন তা এখনও ঠিক হয়নি। রাজ্য সরকার এখনও কারও নাম সুপারিশ করেননি বলে খবর। রাজ্য নাম সুপারিশ করলেও বিষয়টি নিয়ে রাজ্যপালের সঙ্গে আলোচনা হবে। সূত্রের খবর, আজই নতুন অ্যাডভোকেট জেনারেল নিয়োগ করা হতে পারে।

Advocate General of State of West Bengal Kishore Datta resign

Also Read: