IPL: সানদের হারিয়ে প্লে-অফের দোরগোড়ায় কেকেআর

56
সুযোগ পেয়েই বাজিমাত সাকিবের। উইকেট দখলের পর সতীর্থদের অভিনন্দন বাংলাদেশী অলরাউন্ডারকে।

মহানগর ডেস্ক: সানরাইজার্স হায়দরাবাদকে ৬ উইকেটে হারিয়ে প্লে-অফের দিকে আরও একধাপ এগিয়ে গেল কলকাতা নাইট রাইডার্স। ১৩ ম্যাচে ১২ পয়েন্ট নিয়ে প্লে-অফের একেবারে দোরগোড়ায় নাইটরা।

শেষ ম্যাচে কেকেআর মুখোমুখি হবে রাজস্থান রয়্যালসের। সঞ্জু স্যামসনদের সেই ম্যাচে হারাতেই পারলেই কার্যত প্লে-অফ নিশ্চিত করবে কেকেআর। লড়াইয়ে মুম্বই থাকলেও, রানরেটে অনেকটাই এগিয়ে রয়েছে কলকাতা। তবে সানরাইজার্সকে হারিয়ে তালিকার চার নম্বরে থাকল ইয়ন মরগ্যান অ্যান্ড কোং।

রবিবার টসে জিতে প্রথমে ব্যাট করার সিদ্ধান্ত নেন কেন উইলিয়ামসন। কিন্তু নাইট বোলারদের আঁটোসাঁটো বোলিংয়ের সামনে মাথা তুলে দাঁড়াতে পারেননি সানদের ব্যাটাররা। উইলিয়ামসনের ব্যাট থেকে আসে দলের সর্বোচ্চ ২৬ রান। নির্ধারিত ২০ ওভারে ৮ উইকেট খুইয়ে মাত্র ১১৫ রান তোলে হায়দরাবাদ।

নাইটদের হয়ে দুটি করে উইকেট পান টিম সাউদি, শিবম মাভি এবং বরুণ চক্রবর্তী। একটি উইকেট নেন সাকিব আল হাসান। মরুশহরে প্রথমবার নাইট জার্সি গায়ে মাঠে নেমে টিম ম্যানেজমেন্টের আস্থার পূর্ণ ফায়দা তোলেন সাকিব। ব্যাট করার সুযোগ না পেলেও, বল হাতে ৪ ওভারে মাত্র ২০ রানের বিনিময়ে একটি উইকেট শিকার করেন তিনি। তবে দিনের সবথেকে কৃপণ বোলার ছিলেন সুনীল নারিন। ৪ ওভারে মাত্র ১২ রান দেন এই মিস্ট্রি স্পিনার। তবে কোনও উইকেট পাননি।

জবাবে শুরুতে ফর্মে থাকা ভেঙ্কটেশ আয়ার (৮) এবং রাহুল ত্রিপাঠীর (৭) উইকেট খোয়ালেও, শুভমান গিল ছিলেন এদিন স্বমহিমায়। ৫১ বলে ৫৭ রানের ইনিংস খেলে দলকে জয়ের দোরগোড়ায় নিয়ে যান তিনি। সঙ্গ দেন নীতিশ রানা (২৫)। অপরাজিত থেকে বাকি কাজটি সেরে ফেলেন দীনেশ কার্তিক (১২ বলে ১৮) এবং মরগ্যান (২ বলে ২)। দুই বল বাকি থাকতে ম্যাচ জিতে নেয় কেকেআর।