Koel-Jeet :’সাথী’ ছবির জন্য পরিচালকের প্রথম পছন্দ ছিল কোয়েল কিন্তু বাধ সাধেন রঞ্জিত মল্লিক

15
'সাথী' ছবির জন্য পরিচালকের প্রথম পছন্দ ছিল কোয়েল

মহানগর ডেস্ক : বাংলা চলচ্চিত্র জগতের অন্যতম জনপ্রিয় জুটি জিৎ ও কোয়েল। একসঙ্গে বহু ছবিতে কাজ করেছেন তাঁরা। নাটের গুরু দিয়ে যাত্রা শুরু করে একাকী বহু ব্লকবাস্টার ছবি উপহার দিয়েছেন দর্শককে। তবে হরনাথ চক্রবর্তীর অন্যতম বিখ্যাত ছবি ‘সাথী’।সেই ছবি দিয়েই যাত্রা শুরু করতে পারত এই জুটি। কিন্তু বাস্তবে তা হয়নি। এবং কারণটা ছিলেন রঞ্জিত মল্লিক। মঙ্গলবার বন্ধু রঞ্জিত মল্লিকের জন্মদিনে এমন তথ্যই সামনে আনলেন বন্ধু হরনাথ চক্রবর্তী।

তিনি বলেন,’অভিনেতা হিসেবে যতখানি দক্ষ রঞ্জিত মল্লিক বাবা হিসেবেও ততখানি যত্নশীল। নাটের গুরু ছবির সঙ্গেই দুনিয়ার আত্মপ্রকাশ হত কোয়েল মল্লিকের। কিন্তু তখনও তার পড়াশোনা শেষ না হওয়ায়। অনুমতি দেয়নি বাবা। তার বাবা সাফ জানিয়ে দিয়েছিলেন পড়াশোনা শেষ করে তারপর অভিনয় জগতে আসবে সে ঠিক আছে তার আগে নয়’।

ঠিক তার পরের বছর ‘নাটের গুরু’ ছবির চিত্রনাট্য পছন্দ হওয়ায় মেয়েকে কাজের অনুমতি দিয়েছিলেন রঞ্জিত মল্লিক। এমনকি সেই ছবিতে নিজেও অভিনয় করেছিলেন। রিয়েল লাইফের বাবা-মেয়ের জুটি দেখা গিয়েছিল রিল লাইফেও।

হরনাথ চক্রবর্তীর আগামী ছবি ‘তারকা মৃত্যু’ সেখানেও লিড রোলে দেখা যাবে রঞ্জিত মল্লিককে । সঙ্গে থাকছেন ঋত্বিক চক্রবর্তী এবং পার্নো মিত্র। পাশাপাশি আরও একটি কমেডি ঘরানার ছবিতে রঞ্জিত মল্লিককে অভিনয় করতে দেখা যাবে তাও নাম ভূমিকায়।

গতকাল ছিল তাঁর জন্মদিন।সেই কারণেই মেয়ের সঙ্গে ছবি পোস্ট করে বার্তা লেখেন ,’আজকের দিনটা কীভাবে সম্পূর্ণ হবে বাবার সঙ্গে ছবি না পোস্ট করলে?আমি এই ছবিতে হাসতেই থাকব’। ৭৭ বছরে পা দিলেন রঞ্জিত মল্লিক। সেই কারণে পরিবার পরিজন এবং কাছের বন্ধুদের সঙ্গেই জন্মদিনটা কাটালেন নিজের মত।

Koel-Jeet