Kolkata League: রেলের বিরুদ্ধে নামার আগে আত্মবিশ্বাসী মহামেডান

24
Kolkata League
মাঠে নামার আগে আত্মবিশ্বাসী মহামেডান।

নিজস্ব প্রতিনিধি: গত বছর আয়োজিত হয়নি ঐতিহ্যবাহী কলকাতা প্রিমিয়ার লিগ (Kolkata League)। তবে করোনার চোখরাঙানি উপেক্ষা করে এই মরশুমে ফের ফুটবল ফিরেছে ময়দানে। ঘরোয়া লিগ শুরু হলেও, আদৌ কি স্বমহিমায় ফিরেছে? প্রশ্ন ওঠাই তো স্বাভাবিক। এবারের লিগে খেলবে না মোহনবাগান। অপর প্রধান ইস্টবেঙ্গলকে নিয়েও রয়েছে ধোঁয়াশা। অনেকেই মনে করছেন, লাল-হলুদের পক্ষেও এবার লিগে অংশ নেওয়া কার্যত অসম্ভব। সমর্থকবেষ্টিত দুই ক্লাব না থাকলে কলকাতা লিগের জৌলুস যে অনেকটাই কমবে, তা আর বলার অপেক্ষা রাখে না।

তবুও শুরু হয়ে গিয়েছে লিগ। মোহন-ইস্ট না থাকায় এবারের লিগে যাবতীয় লাইমলাইট কেড়ে নিয়েছে মহামেডান স্পোর্টিং। ময়দানের তৃতীয় প্রধানের সমর্থক সংখ্যা নেহাৎ কম নয়। তাই ‘মৃত প্রায়’ কলকাতা লিগকে এবার বাঁচিয়ে রেখেছে সাদা-কালো ক্লাবই। সাদার্ন সমিতির বিরুদ্ধে দারুণ ভাবে কলকাতা লিগ অভিযান শুরু করেছে মহামেডান। সাদার্নকে ৩-০ গোলে উড়িয়ে দিয়েছে নিজেদের প্রথম ম্যাচে। এবার সামনে এগিয়ে যাওয়ার পালা। সেই লক্ষ্যে বৃহস্পতিবার কল্যাণী স্টেডিয়ামে নিজেদের দ্বিতীয় ম্যাচে নামছে সাদা-কালো ব্রিগেড।

এদিন মহামেডানের প্রতিপক্ষ রেলওয়ে এফসি। রেল দলকে হারিয়ে জয়ের সরণিতে থাকার বিষয়ে অবশ্য আত্মবিশ্বাসী মহামেডান কোচ আন্দ্রে চেরনিসভ। বুধবার অনুশীলন শেষে তিনি বলেন, ‘প্রথম ম্যাচে জয় পাওয়াটা আমার কাছে অতীত। সমর্থকদের প্রত্যাশা আমি জানি। বিশেষ করে এবার প্রত্যাশার চাপটা একটু বেশিই। আমাদের জন্য প্রতিটি ম্যাচই গুরুত্বপূর্ণ। আমি জানি রেলওয়ে এফসিতে অনেক অভিজ্ঞ ফুটবলার রয়েছে। ওরা অনেক দিন ধরেই কলকাতা লিগে খেলে আসছে। তাই আমাদের সতর্ক থাকতে হবে। আশা করছি একটা উপভোগ্য ম্যাচ হবে। তবে আমরা আত্মবিশ্বাসী জয়ের ব্যাপারে।’

kolkata league

Read More News: