Market rate: কেজি প্রতি ১০ থেকে ৩০ টাকা দাম বেড়েছে সব্জির দাম, পুজোর আগে অগ্নিমূল্য বাজার

41
vegetables price
পুজোর মরশুমে সবজির বাজারে আগুন।

মহানগর ডেস্ক: পুজোর মরশুমে একনাগাড়ে দাম বেড়েই চলেছে নিত্যপ্রয়োজনীয় জিনিসের। এক কথায়, এই মুহূর্তে সবজির বাজারে (Market rate) আগুন। টাইটেম ভেদে কেজি প্রতি ১০ থেকে ৩০ টাকা দাম বেড়েছে প্রতিটি সব্জির (vegetables price)। টমেটো কেজি প্রতি বিক্রি হচ্ছে ৮০ টাকা, বেগুন ৭০ থেকে ১০০ টাকা, করলা উচ্ছে ৭০ থেকে ৮০ টাকা, ঢেঁড়শ ৬০ টাকা, পেয়াজ ৪০ থেকে ৫০ টাকা কেজি।

করোনা পরিস্থিতির জেরে দীর্ঘদিন কাজ হারিয়েছিলেন বহু মানুষ। বর্তমানে পরিস্থিতি কিছুটা স্বাভাবিক হলেও এখনও পুরোপুরি সমস্ত কর্ম-প্রতিষ্ঠানের দরজা খোলেনি। তাই নিম্নবিত্ত ও সাধারণ মধ্যবিত্তের পুজোর আনন্দে কোথাও যেন একটা খামতি লক্ষ্য করা যাচ্ছে। পরিবারের সকলকে নতুন পোশাক, পুজোর কয়েকটা দিন ভালো-মন্দ খাওয়া-দাওয়া তাঁদের কাছে স্বপ্নের মতো হয়ে উঠেছে।

তবে শুধু সবজির বাজার নয়, মূল্য বেড়েছে পেট্রোল-ডিজেলের পাশাপাশি রান্নার গ্যাসেরও। শনিবার রুটিন মেনে ফের দাম বেড়েছে পেট্রোল-ডিজেলের। এই নিয়ে পরপর টানা ৫দিন দাম বাড়ল জ্বালানির।

শনিবার লিটার প্রতি পেট্রোলের দাম বেড়েছে ২৯ পয়সা এবং ডিজেলের লিটার প্রতি দাম বেড়েছে ৩৫ পয়সা। এদিন কলকাতায় লিটারপ্রতি পেট্রোলের দাম হয়েছে ১০৪ টাকা ৫২ পয়সা। অন্যদিকে, ডিজেলের নতুন দাম ৯৫ টাকা ৫৮ পয়সা।

উৎসবের মরশুমে জ্বালানির দাম বাড়ায় তার প্রভাব পড়ছে বাজারেও। জ্বালানির দাম বাড়ায় বাড়ছে পরিবহন খরচও। রান্নার গ্যাসের দাম বাড়ায় মুখরোচক খাবারের দাম বাড়ছে। সব মিলিয়ে উৎসবের মরশুমে মূল্যবৃদ্ধিতে কপালে চিন্তার ভাঁজ সাধারণ মধ্যবিত্তের।

Market rate 9 October vegetables price

Also Read:

BJP: শেষের শুরু বিজেপির? ছেদ পড়ল ১৯৯০ সাল থেকে বজায় থাকা রেকর্ডে

Firhad Hakim on Lakhimpur Kheri: ‘অন্নদাতাদের গাড়ি দিয়ে পিষে মারলে তুমি খাবে কী?’ কৃষক হত্যা প্রসঙ্গে প্রশ্ন ফিরহাদের

Khardah: ফের ভাঙন বিজেপিতে, উপনির্বাচনের আগে খড়দহে তৃণমূলে যোগ দিলেন ৫০০ কর্মী

Priyanka Gandhi tweets viral video of Lakhimpur: কৃষকদের পিষে দেওয়ার ভিডিও টুইট করে সরাসরি মোদিকে বিঁধলেন প্রিয়াঙ্কা

Mamata Banerjee: প্রকাশ পেল মমতার নিজের লেখা ও সুর দেওয়া ‘জননী’ অ্যালবাম