Home Uncategorized KOLKATA TO ARUNACHAL PRADESH FLIGHT : কলকাতা থেকে অরুণাচলপ্রদেশ এখন এক উড়ানে, পরিষেবা শুরু শীঘ্রই

KOLKATA TO ARUNACHAL PRADESH FLIGHT : কলকাতা থেকে অরুণাচলপ্রদেশ এখন এক উড়ানে, পরিষেবা শুরু শীঘ্রই

by Silpika Chatterjee

মহানগর ডেস্কঃ কলকাতা থেকে অরুণাচলপ্রদেশ যাওয়া এখন খুবই সহজ। বিমানপথে উত্তর পূর্ব ভারতের এই রাজ্যে যেতে ব্যবহার করা যাবে ওই রাজ্যের হলঙ্গি বিমানবন্দর। খুব তাড়াতাড়ি চালু হতে চলেছে নবনির্মিত এই বিমানবন্দরটি। উদ্বোধন করবেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী। যদিও উদ্বোধনের দিনক্ষণ ঠিক হয়নি এখনও। তবে হলঙ্গির ডোনি পোলো বিমানবন্দর থেকে বিমান চালানোর জন্য স্লট বুক করেছে দুটি বেসরকারি বিমান সংস্থা।

ইন্ডিগো এবং ফ্লাইবিগ নামক সংস্থা দুটি হলঙ্গি বিমান চালাবে বলে জানিয়েছে। প্রাথমিক আলোচনার পরে ঠিক করা হয়েছে প্রাথমিক পর্যায়ে হলঙ্গি থেকে কলকাতা পর্যন্ত সরাসরি বিমান চালাবে ইন্ডিগো। কলকাতা থেকে অন্য জায়গায় যাওয়ার জন্য কানেক্টিং ফ্লাইট পাবেন যাত্রীরা। পাশাপাশি হলঙ্গি থেকে গুয়াহাটি পর্যন্ত বিমান চালাবে ফ্লাইবিগ। জানা যাচ্ছে, ওই বিমানবন্দর থেকে পরিষেবা দিতে চাইছে Alliance Airlines। এই বিমানসংস্থা হলঙ্গি থেকে ডিব্রুগড়, তেজু এবং পাসিঘাট পর্যন্ত বিমান চালাবে বলে প্রস্তাব দিয়েছে।

অসামরিক বিমান পরিবহণ দফতরের সূত্রে জানানো হয়েছে, হলঙ্গি থেকে বিমান চালু করার বিষয়ে আগ্রহী দেখিয়েছে আরও বেশ কিছু বেসরকারি বিমান সংস্থা। তবে ওই বিমানবন্দর থেকে প্রথম বিমান ওড়াবে ইন্ডিগো এবং ফ্লাইবিগ, বলেই জানানো হয়েছে। ওই দফতরের সূত্রে জানানো হয়েছে, ইতিমধ্যেই বেশ কয়েকজন কর্মীকে নিয়োগ করেছে ইন্ডিগো। তাঁরা আপাতত গ্রাউন্ড স্টাফ হিসাবে কাজ করবেন। যাত্রীদের হ্যান্ডেল করার বিষয়েও প্রশিক্ষণ দেওয়া হচ্ছে ওই কর্মীদের এমনটাও জানানো হয়েছে।

You may also like