Home Kolkata নিউটাউনে টোটোর ধাক্কায় গুরুতর জখম ৩ বছরের শিশু, ঘটনায় রাতভর বিক্ষোভ

নিউটাউনে টোটোর ধাক্কায় গুরুতর জখম ৩ বছরের শিশু, ঘটনায় রাতভর বিক্ষোভ

by Mahanagar Desk
2 views

মহানগর ডেস্ক, নিউটাউন: বেহালার এক স্কুল কিশোরের পুনরাবৃত্তি হল নিউটাউনের আকাঙ্ক্ষা মোড়ের কাছে সানরাইজ পয়েন্টে। একটি টোটোর ধাক্কায় গুরুতর জখম হলেন একটি ৩ বছরের শিশু এবং তাঁর মা। ঘটনায় শিশু এবং তাঁর মাকে গুরুতর জখম অবস্থায় চিনার পার্কের একটি বেসরকারি হাসপাতালে ভর্তি করা হয়েছে। শিশুটির নাম আরশিফা নাজ। বয়স ৩ বছর। ঘটনার পরে তীব্র প্রতিবাদে নামেন এলাকার স্থানীয়রা। রাতভর চলে অবরোধ। অবশেষে আজ ভোরের দিকে অবরোধ ওঠায় ইকোপার্ক থানার পুলিশ। ঘটনাটি ঘটেছে গতকাল ১৪ অক্টোবর সন্ধ্যায় নিউটাউনের আকাঙ্ক্ষা মোড়ের কাছে সানরাইজ পয়েন্টে।

মাস দুয়েক আগে বেহালায় একটি বেপরোয়া গাড়ির সংঘর্ষে নিহত হয় একটি স্কুল বালক। ঘটনায় রীতিমতো তাণ্ডব চলেছিল বেহালার পর্ণ্যশ্রী মোড়ে। একই ঘটনার পুনরাবৃত্তি হল নিউটাউনে। তবে সেই ঈশ্বরের কৃপায় ঘটনায় কেউই মারা যাননি। ঘটনাটি ঘটেছে গতকাল সন্ধ্যায়। এলাকার স্থানীয় সূত্রের খবর, গতকাল মেয়েকে নিয়ে বাজার করতে বেরিয়েছিলেন ওই মহিলা। কিন্তু নিউটাউনের আকাঙ্ক্ষা মোড়ের দু পাশে অনেকদিন ধরেই বসছে সব্জির বাজার। রাস্তার অর্ধেক অংশই জুড়ে চলে জোরদার ব্যবসা। ফলে সাধারণ মানুষ অনেকদিন ধরেই সমস্যায় পড়ছেন। এমনকী রাস্তার মুল জায়গা কম থাকার কারণে ঠিকমতো যানবাহন চলাচল করতে পারেনা সেখানে।

সেই কারণেই এরকম দুর্ঘটনার কবলে পড়তে হয় সাধারণ মানুষদের। গতকাল এমনই ঘটনার সম্মুখীন হয়েছে শেখ শিশু এবং তাঁর মা। বাজার করতে গিয়েই পেছন থেকে একটি টোটো তাঁদের প্রবল বেগে ধাক্কা দেয়, ঘটনাস্থলেই গুরুতর জখম হয়ে তাঁদেরকে স্থানীয় হাসপাতালে ভর্তি করায় এলাকার লোকজন। এরপরই শুরু হয় বিক্ষোভ, বাজার গুলি যাতে অবিলম্বে রাস্তার পাশ থেকে তুলে দেওয়া হয় সেই দাবি জানিয়ে রাতভর রাস্তা অবরোধ করেন স্থানীয় বাসিন্দারা। পুলিশ থানাও ঘেরাও করা হয়, আজ প্রায় ভোর পর্যন্ত এলাকার বাসিন্দারা বিক্ষোভ চালায়, অবশেষে পুলিশ এসে বাজার তোলার আশ্বাস দিয়ে অবরোধ তোলে। বিষয়টি সম্পূর্ণটা ‘মহানগর 24×7’-কে জানিয়েছেন নিউটাউন থেকে মানোয়ার হোসেন।

You may also like

Mahanagar bengali news

Copyright (C) Mahanagar24X7 2024 All Rights Reserved