Home Kolkata দর্শনার্থীদের উদ্বেগ দূর করতে উদ্যোগী হল রাজ্য! রেড রোডের কার্নিভ্যালে চলবে অতিরিক্ত বাস-মেট্রো

দর্শনার্থীদের উদ্বেগ দূর করতে উদ্যোগী হল রাজ্য! রেড রোডের কার্নিভ্যালে চলবে অতিরিক্ত বাস-মেট্রো

by Shreya Maji
1 views

মহানগর ডেস্ক: শুধু পুজোই নয়, দুর্গাপুজো শেষে কয়েক হাজার মানুষের সমাগম হয় শহরে কার্নিভাল উপলক্ষে। রেড রোড কার্নিভালে অংশ নেওয়া পুজো কমিটির সদস্যরা শুধু নয়, জমায়েত করেন বহু দর্শনার্থী। কলকাতার পাশাপাশি রাজ্যের বিভিন্ন প্রান্ত থেকে আসেন দর্শনার্থীরা। অনুষ্ঠান শেষে বাড়ি ফেরা নিয়ে উদ্বিগ্ন থাকেন তাঁরা।দর্শনার্থীদের উদ্বেগ দূর করতে উদ্যোগী হল রাজ্য।মেট্রোর পাশাপাশি অতিরিক্ত বাসও চলবে শুক্রবার রাতে।

রাজ্য পরিবহণ দপ্তর সূত্রে খবর, এসপ্ল্যানেড থেকে ২৩টি বিশেষ বাস চালানো হবে বিভিন্ন রুটে। যে বাসগুলি চলবে মধ্যরাত পর্যন্ত। এসপ্ল্যানেড-গড়িয়া, এসপ্ল্যানেড-নিউ টাউন, এসপ্ল্যানেড-ডানলপ, এসপ্ল্যানেড পাটুলি, এসপ্ল্যানেড-যাদবপুর ও বিমানবন্দর-নবান্ন রুটে অতিরিক্ত বাস চালানো হবে। পরিবহণ দপ্তরের তরফে জানানো হয়েছে, বিশেষ বাসগুলি পুলিশের নির্দেশ মতো এল ২০ বাসস্ট্যান্ড থেকে ছাড়বে। বিকেল তিনটে থেকে এই পরিষেবা শুরু হবে। বাসের উইন্ড স্কিনের বাঁদিকে রুটের নাম লেখা থাকবে যাত্রীদের বোঝার জন্য ।

একইসঙ্গে কলকাতা মেট্রো,কার্নিভাল উপলক্ষে মধ্যরাত পর্যন্ত পরিষেবা চালু রাখার কথা জানিয়েছে। সাধারণ ছুটির দিনে যেখানে ২৩৪টি মেট্রো রেক চালানো হয় সেখানে কার্নিভালের দিন ২৫২টি রেক চালানো হবে। ওই দিন কবি সুভাষ থেকে দক্ষিণেশ্বরগামী প্রথম মেট্রো ছাড়বে সকাল ৬টা ৫০ মিনিটে। দমদম থেকে কবি সুভাষগামী প্রথম মেট্রোও একই সময়ে ছাড়বে।

আর কবি সুভাষের উদ্দেশে দক্ষিণেশ্বর থেকে প্রথম মেট্রো ছাড়বে সকাল ৭টায়। আর রাতে দক্ষিণেশ্বর থেকে কবি সুভাষগামী দিনের শেষ মেট্রো ছাড়বে ১০টা ৫৮ মিনিটে। কবি সুভাষ থেকে দক্ষিণেশ্বরের উদ্দেশে শেষ মেট্রো ছাড়বে রাত ১১টায়। দমদম থেকে কবি সুভাষগামী শেষ ছাড়বে ১১টা ১০ মিনিটে।রাত ১১টা ১০-এ কবি সুভাষ থেকে দমদমের দিকের শেষ মেট্রো ছাড়বে।

You may also like

Mahanagar bengali news

Copyright (C) Mahanagar24X7 2024 All Rights Reserved