Home Kolkata কঠোর নিরাপত্তার মধ্যে রাজ্যপালের ভাষণ  ছাড়া শুরু রাজ্য বিধানসভার বাজেট অধিবেশন

কঠোর নিরাপত্তার মধ্যে রাজ্যপালের ভাষণ  ছাড়া শুরু রাজ্য বিধানসভার বাজেট অধিবেশন

by Mahanagar Desk
44 views

 মহানগর ডেস্ক:  বাজেট অধিবেশনের আগে কঠোর নিরাপত্তায় বিধানসভাকে মুড়ে দিল রাজ্য প্রশাসন। বিধানসভার গেটে বসানো হল স।ক্স্যানার। এই স্ক্যানার টপকে সব বিধায়ক-মন্ত্রীকে বিধানসভায় প্রবেশ করতে হবে। মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় বিধানসভায় থাকলে যে ভাবে বিধানসভা পুলিশ দিয়ে মুড়ে ফেলা হয়, সোমবার বাজেট অধিবেশনের প্রথম দিন বিধানসভার ছবিটা ছিল ঠিক সেই রকম নিরাপত্তায় ঘেরা।

এদিকে রাজ্যপালের বাজেট ভাষণ ছাড়াই শুরু হল বিধানসভার ২০২৪-২৫ এর বাজেট অধিবেশন। প্রথা অনুসারে রাজ্যপালের ভাষণ দিয়েই শুরু হয় বিধানসভার বাজেট অধিবেশন। কিন্তু সেই প্রথা ভাঙা হল সোমবার পশ্চিমবঙ্গ বিধানসভায়। সোমবার শোকপ্রস্তাব গ্রহণ করে প্রথম দিনের অধিবেশন মুলতুবি হয়ে যায়। মঙ্গলবার হাওড়া পুরসভা স‌ংক্রান্ত বিল পেশ করা হবে। বুধবার রাজ্য বাজেট পেশ করবেন অর্থ প্রতিমন্ত্রী চন্দ্রিমা ভট্টাচার্য। এবার আসা যাক কেন এতো কঠোর নিরাপত্তার মধ্যদিয়ে এবারের বিধানসভার বাজেট অধিবেষন হচ্ছে?

এই প্রসঙ্গে বিধানসভা ও লালবাজার সূত্রে জানা গিয়েছে, গত বিধানসভা অধিবেশনে বিধানসভার লনে আম্বেদকরের মূর্তির সামনে মমতা বন্দ্যোপাধ্যায়ের নেতৃত্বে কেন্দ্র বিরোধী অবস্থান চলছিল। তখনই আচমকা রাজ্যের বিরোধী দলনেতা শুভেন্দু অধিকারী বিজেপি বিধায়কদের নিয়ে মমতা চোর, মমতা চোর বলতে বলতে বিধানসভায় ঢুকে বিধানসভার প্রবেশ দ্বার রুদ্ধ করে অবস্থানে বসে। তারপর লালবাজার থেকে বিধানসভায় পুলিশ কমিশনার সহ বিরাট ফোর্স আসে। বিষয়টি নিয়ে অনেক জলঘোলা হয়। তৃণমূল বিজেপির বিরুদ্ধে বিজেপি তৃণমূলের বিরুদ্ধে অভিযোগ পাল্টা অভিযোগ শুরু করে। এই কারণেই বিধানসভার বাজেট অধিবেশনে সদনকে কড়া পুলিশি নিরাপত্তায় ঘিরে ফেলার ব্যবস্থা করেছে লালবাজার ও রাজ্য প্রশাসন।

You may also like

Mahanagar bengali news

Copyright (C) Mahanagar24X7 2024 All Rights Reserved