Home Kolkata গরমে নাভিশ্বাস! হাইকোর্টের আইনজীবীদের পোশাকে এল পরিবর্তন

গরমে নাভিশ্বাস! হাইকোর্টের আইনজীবীদের পোশাকে এল পরিবর্তন

পোশাক বিধিতে ছাড় দিলেন প্রধান বিচারপতি টিএস শিবজ্ঞানম।

by Pallabi Sanyal
17 views

মহানগর ডেস্ক : সাদা শার্ট। কলারের বোতাম আটকানো। ওপরে কালো কোর্ট। হাইকোর্টে পা রাখলেই এই বেশেই দেখা যায় আইনজীবীদের। কিন্তু যেভাবে তাপমাত্রার পারদ চড়চড়িয়ে বাড়ছে তাতে আঁটোসাঁটো পোশাকে অস্বস্তি বাড়ছে আইনজীবীদের। তাদের আবেদন মেনে পোশাক বিধিতে ছাড় দিলেন প্রধান বিচারপতি টিএস শিবজ্ঞানম। তিনি নির্দেশ দিয়েছেন যে কলারের বোতাম আটকে ফুল হাতা সাদা জামা ও তার ওপর কালো গাউন পরে আর আসতে হবে না এজলাসে।

প্রসঙ্গত, কলকাতা হাইকোর্টের আইনজীবীদের নির্দিষ্ট পোশাক রয়েছে। সাদা ফুল হাতা জামার ওপর কালো জোব্বা পরে ঢুকতে হয় এজলাসে। ব্রিটিশ আমল থেকে চলে আসছে এই পোশাকবিধি। হাইকোর্টের এজলাস শীততাপ নিয়ন্ত্রিত হলেও বাকি আরো অনেক জয়গা রয়েছে যেখানে তাপপ্রবাহের প্রভাব সরাসরি এসে পড়ে। ঠিক যেন আগুনের হল্কা এসে লাগে। ফলে, এই গরমে আইনজবীরা প্রধান বিচারপতির কাছে কিছুদিনের জন্য পোশাক বিধিতে ছাড়ের আবেদন করেন । সেই আবেদনে সাড়া দিল আদালত। উদ্ভূত পরিস্থিতির দিকে নজর রেখে পোশাকবিধি শিথিল করলেন প্রধান বিচারপতি। জুন মাসে গরমের ছুটি পর্যন্ত এই ছাড় বলবৎ থাকবে।

উল্লেখ্য, উত্তরবঙ্গে ঝড় বৃষ্টি হলেও দক্ষিণবঙ্গের জেলাগুলিতে বইছে লু। তাপপ্রবাহের সতর্কতা জারি হয়েছে ইতিমধ্যেই। বৃষ্টির অপেক্ষায় মানুষ। এদিকে বৃষ্টির তেমন কোনো সম্ভাবনা নেই বলে খবর।

You may also like

Mahanagar bengali news

Copyright (C) Mahanagar24X7 2024 All Rights Reserved