Home Kolkata গরম আর কয়েক ঘন্টা! ঝমঝমিয়ে নামবে বৃষ্টি

গরম আর কয়েক ঘন্টা! ঝমঝমিয়ে নামবে বৃষ্টি

বদলাবে আবহাওয়া।

by Pallabi Sanyal
83 views

মহানগর ডেস্ক : কখনও রোদ ঝলমলে আকাশ, কখনও আবার মেঘলা, ভ্যাপসা গরম, ঝরছে ঘাম। বৃষ্টির অপেক্ষায় কলকাতাবাসী। জেলায় জেলায় বিক্ষিপ্ত বৃষ্টিপাত হলেও বঞ্চিত শহর কলকাতা। তবে, গরম আর কয়েক ঘন্টা। তারপরেই বদলাবে আবহাওয়া। এমনই পূর্বাভাস আবহাওয়া দফতরের। সকাল থেকে আকাশ মেঘলা থাকলেও বিকেলে মিলতে চলেছে স্বস্তি।

রবিবার কলকাতার সর্বোচ্চ তাপমাত্রা ঘোরাফেরা করবে ৩৮ ডিগ্রি সেলসিয়াসের আশেপাশে, যা কি না স্বাভাবিকের থেকে ২ ডিগ্রি সেলসিয়াস বেশি। এদিকে আজ কলকাতায় সর্বনিম্ন তাপমাত্রা থাকতে পারে ২৯ ডিগ্রি সেলসিয়াসের কাছে, যা কি না স্বাভাবিকের থেকে প্রায় ২ ডিগ্রি সেলসিয়াস বেশি। তবে, তাপমাত্রা বেশি থাকলেও বিকেল থেকে ঝড় বৃষ্টির প্রবল সম্ভাবনা কলকাতায়।

আলিপুর হাওয়া অফিসের পূর্বাভাস অনুযায়ী, উত্তর ২৪ পরগনা, দক্ষিণ ২৪ পরগনা, পূর্ব মেদিনীপুর, পশ্চিম মেদিনীপুর, বাঁকুড়া, পূর্ব বর্ধমান, বীরভূম, মুর্শিদাবাদ এবং নদিয়ায় বজ্রপাত সহ হালকা বৃষ্টি হতে পারে। দক্ষিণবঙ্গের বাকি জেলাগুলি আজ মোটের ওপর শুষ্কই থাকবে। এর মধ্যে আজ পূর্ব মেদিনীপুর বজ্রপাতের জন্য হলুদ সতর্কতা জারি আছে। পুরুলিয়া, পূর্ব বর্ধমান, বীরভূম, মুর্শিদাবাদ, ঝাড়গ্রামে অস্বস্তিকর গরমের জন্য হলুদ সতর্কতা জারি করা হয়েছে। তাপপ্রবাহের পরিস্থিতি তৈরি হতে পারে পশ্চিম মেদিনীপুর, বাঁকুড়া, পশ্চিম বর্ধমানে।

You may also like

Mahanagar bengali news

Copyright (C) Mahanagar24X7 2024 All Rights Reserved