Home Kolkata ভেঙে পড়তে পারে চিংড়িহাটা উড়ালপুল! KMDA-র তরফে জারি নয়া নির্দেশিকা

ভেঙে পড়তে পারে চিংড়িহাটা উড়ালপুল! KMDA-র তরফে জারি নয়া নির্দেশিকা

by Mahanagar Desk
26 views

মহানগর ডেস্ক:  রাজ্যে একের পর উড়ালপুল ভেঙ্গে পড়্রার ঘটনা ঘটেছে। এমনকি হয়েছে প্রাণহানি। টনক নড়েছে সরকাররে। তৎপর হয়েছে শহরের  উড়ালপুলের স্বাস্থ্য পরীক্ষার।   এখন কি অবস্থায় আছে চিংড়িহাটা উড়ালপুল?  ফ্লাইওভারের মেরামতি কতটা দরকার ? সেটা খতিয়ে দেখতে  ‘KMDA’ ফের একবার পরীক্ষা করার সিদ্ধান্ত  নিয়েছে। সূত্রের খবরে জানা গিয়েছে, শীঘ্রই ‘হেলথ মনিটরিং’ চালু হতে চলেছে এই সেতুর। রাজ্য সরকারের পক্ষ থেকে মাঝেরহাট ব্রিজের বিপর্যয়ের পর রাজ্যে সমস্ত উড়ালপুলগুলির হেলথ চেক আপের সিদ্ধান্ত নেওয়া হয়। সেই সময়ই সিদ্ধান্ত গ্রহণ করা হয়,কেএমডিএ-র আওতায় থাকা এই সেতুটির স্বাস্থ্যও পরীক্ষা করা হবে।

এর আগে স্বাস্থ্য পরীক্ষা করা হয়েছিল ২০১৯ সালে। তখন একটি দায়িত্ব প্রাপ্ত সংস্থা চিংড়িহাটা উড়ালপুল নিয়ে রিপোর্ট পেশ করে। সেই সময় বড় আপডেট উঠে আসে চিংড়িহাটা উড়ালপুলের স্বাস্থ্য নিয়ে।খুব একটা ভালো নয় এই উড়ালপুলের স্বাস্থ্য, এমনটাই জানা যায় রিপোর্ট অনুযায়ী । শুধু তাই নয়,পাঁচ বছরের মধ্যে এই উড়ালপুলটি ভেঙে ফেলতে হবে,একথা বলা হয়েছিল সেই রিপোর্টে।সামনে উঠে আসে ব্রিজটির নির্মাণ প্রক্রিয়াতে ত্রুটির বিষয়টি। শুধু তাই নয়,ব্রিজের একাধিক জায়গায় চিড় ধরার বিষয়টিও সামনে আসে। প্রশাসনিক স্তরেও বিষয়টি নিয়ে বিস্তর আলোচনা করা হয় এবং সিদ্ধান্ত নেওয়া হয় নিমার্ণ করা হবে নতুন একটি উড়ালপুল,যেটি মেট্রোপলিটন থেকে নিউটাউন পর্যন্ত এবং তা নির্মাণের পর চিংড়িহাটা উড়ালপুল নিয়ে বিকল্প কোনও ভাবনা চিন্তা করা হবে। যদিও পার হয়ে যাচ্ছে সেই সময়।

কিন্তু, এখন চিংড়িহাটা উড়ালপুল কেমন অবস্থায় রয়েছে! তা নিয়ে নতুন করে এই উড়ালপুলের স্বাস্থ্য পরীক্ষা করার সিদ্ধান্ত নেওয়া হয়েছে বিস্তারিত তথ্য জানার জন্য। প্রতিদিন প্রচুর গাড়ি যাতায়াত করে এই উড়ালপুলের উপর দিয়ে। ফলে এই উড়ালপুলের উপর একটা ব্যাপক ওজন পড়ে। পাশাপাশি অনুভূত হয় একটি কম্পনও। তাই KMDA- র পক্ষ থেকে সিদ্ধান্ত নেওয়া হয়েছে, চিংড়িহাটা উড়ালপুলের মেরামতি সংক্রান্ত রিপোর্ট আরোও একবার নতুন করে তৈরি করা হবে।

You may also like

Mahanagar bengali news

Copyright (C) Mahanagar24X7 2024 All Rights Reserved