Home Kolkata গঙ্গার নীচ দিয়ে সফর করতে মধ্যরাত থেকে লাইল, প্রথম মেট্রোতে যাত্রী কত ছিল জানেন?

গঙ্গার নীচ দিয়ে সফর করতে মধ্যরাত থেকে লাইল, প্রথম মেট্রোতে যাত্রী কত ছিল জানেন?

by Shreya Maji
60 views

মহানগর ডেস্কঃ জনগণ ১৮৮৪ সালে দেশের প্রথম মেট্রো পরিষেবা পাওয়ার ৪০ বছর পর, মেট্রো পথে আবার একবার ইতিহাস গড়ল কলকাতা। শুরু হয়েছে গঙ্গার নীচ দিয়ে মেট্রো।  প্রথম দিনেই  বহু মানুষ ভিড় জমান । জানেন কি গঙ্গার নিচ দিয়ে মেট্রো সফরের        প্রথমেই কত মানুষ ভিড় জমিয়েছিলেন।

জনগণ এতটাই উৎসাহিত ও উত্তেজিত যে রাত আড়াইটা বাজতেই ধর্মতলা মেট্রো স্টেশনে লাইন  দিতে শুরু করেন। প্রথম যাত্রী হিসেবে রাজীব রায় নামের এক ব্যক্তি টিকিট কাটেন। তিনি  সল্টলেকের বাসিন্দা পেশায়  ব্যবসায়ী। এসপ্ল্যানেড স্টেশন থেকে হাওড়া ময়দান গামী টোকেন  কাটেন তিনি। আসলে এই ঐতিহাসিক মুহুর্তের সাক্ষী থাকতে রাত আড়াইটে থেকেই, ধর্মতলার মেট্রো স্টেশনে জনগণ ভিড় করতে থাকে, একে একে লাইন দিতে শুরু করেন তাঁরা প্রত্যেকে।  মেট্রো যখন জলের তলা দিয়ে প্রবেশ করার  সঙ্গে সঙ্গে নীল আলোর ছটা  চোখে পড়ছিল সেই সময়ে এই উচ্ছ্বাসের মাত্রা আরও কয়েক গুন বেড়ে যায়।  করতালির শব্দে ট্রেন মুখোরিত হয়ে ওঠে।  প্রথম এই যাত্রায় মহাকরণ হয়ে, হাওড়া স্টেশন হয়ে ট্রেন যখন হাওড়া ময়দানে পৌঁছয় সেই সময়ে সাক্ষী থাকলেন ৪৪১ জন যাত্রী।

এর পাশাপাশি একই দিনে শহরের অন্য দুই প্রান্তের দুই মেট্রো পথও চালু হল। শুক্রবার, নিউ গড়িয়া থেকে অরেঞ্জ লাইন মেট্রো, পৌঁছে গেল রুবি মোড়ে  । আবার আজই  চালু হল  মাঝেরহাট  থেকে তারাতলা মেটত্র।  এই যাতায়াত পরিষেবা চালু হাতেই জনগণে মধ্যে আনন্দের জোয়ার জোয়ার। এই পরিষেবা চালু হওয়ার কারণে  সময় অনেক বাচবে বলেই জানাচ্ছেন সাধারণ মানুষ।

You may also like

Mahanagar bengali news

Copyright (C) Mahanagar24X7 2024 All Rights Reserved