Home Kolkata সংস্কারের কাজ চললেও যান চলাচল স্বাভাবিক মা উড়ালপুলে!

সংস্কারের কাজ চললেও যান চলাচল স্বাভাবিক মা উড়ালপুলে!

রাত্রি ১২টা থেকে ভোর ৪টে পর্যন্ত সংস্কারের কাজ চলবে।

by Pallabi Sanyal
35 views

মহানগর ডেস্ক : সংস্কারকার্য শুরু হয়েছে গুরুত্বপূর্ণ সেতু মা ফ্লাইওভারে। পার্ক সার্কাস কানেক্টর এই উড়ালপুল দিয়ে দিনে-রাতে-দুপুরে হাজার হাজার গাড়ি চলাচল করে। খুব গুরুত্বপূর্ণ ব্রিজ এটি। তবে মা উড়ালপুলের বেশ কিছু বিয়ারিং অনেকটাই জীর্ণ হয়ে গিয়েছে। সেগুলিকে বদলাতেই শুরু হয়েছে এই সংস্কারকার্য।

সেতুর সংস্কারকার্য শুরু হলে সেতুটিতে যান চলাচল বন্ধ করে দেওয়া হয় অনেক সময়। তবে এক্ষেত্রে যানচলাচল স্বাভাবিক রয়েছে।কলকাতা পুলিশের তরফে জানানে হয়েছে, শুক্রবার পর্যন্ত কাজ চললেও কোনও দিনই সম্পূর্ণ উড়ালপুল বন্ধ রাখার প্রয়োজন পড়বে না। যে অংশে কাজ হবে শুধু সেই জায়গাতেই যান চলাচল বন্ধ করা হবে। যেমন, সোমবার রাতে যেমন পাক সার্কাস সেভেন পয়েন্ট ক্রসিং থেকে বর্তমান ভবন এবং গড়িয়ার দিকে যান চলাচল বন্ধ ছিল। যেহেতু দিনের বেলা এই উড়ালপুলে যানবহানের চাপ বেশি থাকে, তাই রাত্রি ১২টা থেকে ভোর ৪টে পর্যন্ত সংস্কারের কাজ চলবে বলে কেএমডিএ-র তরফে জানান হয়েছে কলকাতা পুলিশকে। এই বিষয়ে কেএমডিএ-র এক কর্তা জানিয়েছেন, শুক্রবারের মধ্যে কাজ শেষের লক্ষ্যমাত্রা রাখা হয়েছে। যেহেতু রাতের দিকে কাজ হবে, ফলে মানুষের সমস্যা হবে না বলেই আশা করা হচ্ছে।

প্রসঙ্গত, ৩ কোটি ১০ লাখ টাকা ব্যয়ে সংস্কার করা হচ্ছে মা উড়ালপুল। এই টাকায় উড়ালপুলের বিয়ারিং ও পিলারের গার্ডার বদলানো হবে। সেই সঙ্গে উড়ালপুলে জমা হওয়া বৃষ্টির জল যাতে তাড়াতাড়ি বেরিয়ে যেতে পারে, সে জন্যে পাইপলাইন সংস্কারের কাজও করা হবে বলে জানা যাচ্ছে।

 

You may also like

Mahanagar bengali news

Copyright (C) Mahanagar24X7 2024 All Rights Reserved