Home Kolkata উচ্চ প্রাথমিকের চাকরি প্রার্থীদের জন্য সুখবর, পুজোর আগেই শুনানি এসএসসির শিক্ষক নিয়োগ মামলার

উচ্চ প্রাথমিকের চাকরি প্রার্থীদের জন্য সুখবর, পুজোর আগেই শুনানি এসএসসির শিক্ষক নিয়োগ মামলার

by Mahanagar Desk
2 views

মহানগর ডেস্ক: ভালো খবর উচ্চ প্রাথমিকের চাকরি প্রার্থীদের জন্য।জারি করা হলো মামলা শুনানি ‘Mention’ নোটিশ।স্কুল সার্ভিস কমিশনের তরফে, বিবিধ পক্ষকে এই নোটিশ জারি করা হলো। আপিল করা হয়েছে মাননীয় বিচারপতি সৌমেন সেনের ডিভিশন বেঞ্চে। যেখানে বলা হয়েছে,কমিশন M.A.T 2021 638 নম্বর মামলাটি আজ ১৬ তারিখে বা তার পরে, বিশেষত পূজার ছুটির আগেই শুনানি করতে চাইছে। অর্থাৎ মামলাটি আদালতে শুনানি হবে পুজোর ছুটির আগেই।

বারংবার উচ্চ প্রাথমিকের শিক্ষক নিয়োগ পিছিয়ে যাচ্ছে।চাকরি প্রার্থীরা, দীর্ঘ ৯ বছরেও নিয়োগ প্রক্রিয়া শেষ না হওয়ায় খুবই হতাশ।স্কুল সার্ভিস কমিশনের তরফে উচ্চ প্রাথমিকের নিয়োগ নিয়ে প্রকাশিত, ২০২১ সালের ইন্টারডিউ দেওয়ার তালিকায় দুর্নীতির অভিযোগ ওঠা মামলা সিঙ্গল বেঞ্চ থেকে গড়ায় ডিভিশন বেঞ্চে। ২০২১ সালে কমিশনকে,বিচারপতি সুব্রত তালুকদার ইন্টারভিও নিতে নির্দেশ দেন। ইন্টারভিউয়ে যাঁরা ডাক পাননি, তাঁদের জন্য ব্যবস্থা করা হয় অভিযোগ জানানোর। নভেম্বরের দ্বিতীয় সপ্তাহের পরে,নির্দেশ দেন আদালতে মেধা তালিকা জমা করার।পরে মেধাতালিকা কমিশনে জমা করা হয় SSC সংক্রান্ত সমস্ত নথি। উল্লেখ্য,ইতিমধ্যেই মেরিট লিস্ট প্রকাশিত হয়েছে আদালতের নির্দেশে।

১৩,৩৩৯ জনের মেধাতালিকা প্রকাশ করা হয়েছে স্কুল সার্ভিস কমিশনের তরফে।উচ্চ প্রাথমিকে নিয়োগ প্রক্রিয়া চলছে ২০১৪ সাল থেকে।এই নিয়োগের ক্ষেত্রে ১৪ হাজারেরও বেশি শূন্যপদ রয়েছে।আধিকারিকদের দাবি, ইতিমধ্যেই কলকাতা হাইকোর্টের নির্দেশে উচ্চ প্রাথমিকের নিয়োগ প্রক্রিয়া নিয়ে একাধিক পদক্ষেপ নেওয়া হয়েছে এসএসসি- র তরফে। প্রায় ১০ বছর উচ্চ প্রাথমিক স্তরে নিয়োগ হয়নি। এর আগে নিয়োগের তৈরি মেধাতালিকা প্রকাশিত হয়েও দুর্নীতির অভিযোগে বাতিল হয়েছে।তবে ফের প্রকাশিত হয়েছে প্যানেল, নতুন করে ইন্টারভিউ নেওয়ার পর।দিন দিন অধৈর্য হয়ে উঠছেন সফল নিয়োগপ্রার্থীরা। তাঁরা অবিলম্বে নিয়োগের দাবি জানাচ্ছেন।

You may also like

Mahanagar bengali news

Copyright (C) Mahanagar24X7 2024 All Rights Reserved