Home Kolkata সুখবর পুজোয় দর্শনার্থীদের জন্য!পূর্ব রেল বাড়তি ট্রেন চালাবে হাওড়া ডিভিশনে

সুখবর পুজোয় দর্শনার্থীদের জন্য!পূর্ব রেল বাড়তি ট্রেন চালাবে হাওড়া ডিভিশনে

by Shreya Maji
2 views

মহানগর ডেস্ক: দুর্গাপুজো মানেই বাঙালির আবেগ। দুর্গাপুজো মানেই পথেঘাটে বাড়তি ভিড়।যাত্রীদের বিশাল চাপ গণপরিবহণগুলিতেও। আর উৎসবের দিনগুলোয় বেশি রাত পর্যন্ত মানুষজনের বাইরে ঘোরাফেরা স্বাভাবিক। হয় গভীর রাত, নয়তো ভোরের দিকে বাড়ি ফেরা। আর এই সময়ে রাস্তাঘাটে বাস, ট্রেন, অটো, ট্যাক্সি পেতে রীতিমতো বড়সড় সমস্যায় পড়তে হয় তাঁদের।

পূর্ব রেল এই অবস্থায় উৎসবপ্রেমী মানুষের যাতায়াতের সুবিধার্থে হাওড়া ডিভিশনে বাড়তি ট্রেন চালানোর সিদ্ধান্ত নিল। বৃহস্পতিবার রেলের তরফে বিজ্ঞপ্তি জারি করে জানানো হয়েছে, আগামী ২১ তারিখ থেকে অর্থাৎ সপ্তমী থেকে দশমী পর্যন্ত এই বাড়তি ট্রেন চলবে ব্যান্ডেল, তারকেশ্বর ও বর্ধমান লাইনে।

দেখে নিন একঝলকে কবে থেকে এবং কোথা থেকে পাবেন বাড়তি ট্রেন –

১) ২১ তারিখ থেকে একজোড়া হাওড়া-বর্ধমান ইএমইউ স্পেশাল ট্রেন বর্ধমান থেকে রাত ৯.৪০এ ছাড়বে, ব্যান্ডেল হয়ে হাওড়া পৌঁছনোর পর ফের হাওড়া থেকে তা পাওয়া যাবে রাত ১২টা ৪৫ এ।

২) একজোড়া হাওড়া-বর্ধমান ট্রেন ডানকুনি হয়ে চলবে। রাত সাড়ে ১০টায় তা বর্ধমান থেকে ছাড়বে। ডানকুনি হয়ে হাওড়া এসে তা আবার বর্ধমানের দিকে রওনা হবে রাত ১টা ১৫ নাগাদ।

৩) একজোড়া হাওড়া-ব্যান্ডেল ইএমইউ স্পেশাল ব্যান্ডেল থেকে রাত সাড়ে ১১টায় ছেড়ে হাওড়া পৌঁছবে। হাওড়া থেকে ফিরতি ট্রেনটি পাওয়া যাবে রাত ১টায়।

8) একজোড়া শ্যাওড়াফুলি-তারকেশ্বর ইএমইউ স্পেশাল তারকেশ্বর থেকে ছাড়বে রাত ১১টায়, হাওড়া থেকে ফেরার ট্রেন মিলবে রাত ১২টা ২৫০-এ।

৫) একজোড়া হাওড়া-বর্ধমান (ভায়া ব্যান্ডেল) মেমু লোকাল হাওড়া থেকে রাত ১টা ৫০এ ছাড়বে। ২২ থেকে ২৪ অক্টোবর পর্যন্ত ব্যান্ডেল পর্যন্ত প্রতিটি স্টেশনে তা থামবে।

৬) এছাড়া হাওড়া-ব্যান্ডেল লোকাল নিজের সময়মতো যাত্রাপথে চলবে।

৭) দশমীর পর লক্ষ্মীপুজো এবং কালীপুজোর দিনও বাড়তি ট্রেন পাওয়া যাবে হাওড়া ডিভিশনে। যাত্রীদের ভিড়ের কথা ভেবে তাঁদের সুবিধার জন্য উৎসবের দিনগুলোয় এই বাড়তি ট্রেন চালানোর সিদ্ধান্ত নিয়েছে রেল।

You may also like

Mahanagar bengali news

Copyright (C) Mahanagar24X7 2024 All Rights Reserved