Home Kolkata কলকাতায় সম্প্রীতি মিছিল’ এর ডাক, ঘোষণা মুখ্যমন্ত্রীর

কলকাতায় সম্প্রীতি মিছিল’ এর ডাক, ঘোষণা মুখ্যমন্ত্রীর

by Ritika Chakraborty
31 views

মনীষা রায়ঃ অযোধ্যায় রামমন্দিরের উদ্বোধন ঘিরে সাজ সাজ রব। সেই আবহেই আগামী ২২ জানুয়ারি রামমন্দির উদ্বোধনের দিন নিজের বিশেষ কর্মসূচির ঘোষণা করলেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় (Mamata Banerjee)। জানালেন, আগামী ২২ জানুয়ারী কলকাতায় ‘সম্প্রীতি মিছিল’ করবেন তিনি। নবান্ন থেকেসাংবাদিক বৈঠক করে মঙ্গলবার এই ঘোষণা করলেন মমতা। জানালেন, ওই দিন ‘সম্প্রীতি মিছিল’ নিয়ে রাস্তায় নামছেন তিনি। মঙ্গলবার দুপুরেনবান্ন থেকে সাংবাদিক বৈঠক করেন মমতা। অন্য সময় ব্যাকগ্রাউন্ডে জাতীয় পতাকা থাকলেও, I রাজনৈতিকবক্তব্য পেশ করে, সেই পতাকা আজ রাখা হয়নি বলে জানান। এর পরই ২২ জানুয়ারি বিশেষ কর্মসূচির ঘোষণা করেন তিনি। এদিন মমতা বলেন, “আপনারা মন্দিরনিয়ে বার বার প্রশ্ন করছেন আমাকে। আমার এ নিয়েকিছু বলার নেই। আমি বার বার বলি, ধর্ম যার যার নিজের, উৎসবসকলের।

” ২২ শে জানুয়ারি নিয়ে মমতা (Mamata Banerjee) বলেন, “আমাদের ২৩ শে জানুয়ারি, ২৬ শে জানুয়ারি পালিত হয়। ২২ শে জানুয়ারি একটি মিছিল করব আমি, দলের প্রোগ্রাম। নিজে একটা মিছিল করব আমি। প্রথমে নিজে কালীমন্দিরে যাব আমরা। সবাই যাবে না। আমি যাব। সেখানে মায়ের কাছে পুজো দিয়ে হাজরা থেকে সর্বধর্মের মানুষকেনিয়েমিছিল করে পার্ক সার্কাস ময়দানে গিয়েসভা করব। মা কালীকে ছুঁয়ে, মন্দির, মসজিদ, গুরুদ্বার, ওখানে অনেক গির্জাও রয়েছে, সব ছুঁয়ে যাব, সকলকেনিয়ে এই সভা করব। তৃণমূলেরসভা, তবে শুভান্যুধায়ী, সাধারণ মানুষও এই সহতি মিছিলে আসতে পারেন। প্রত্যেক জেলারব্লকেব্লকে বেলা ৩টেয় সম্প্রীতি মিছিল হবে।”

তবে রামমন্দিরের পাল্টা হিসেবে এই ‘সম্প্রীতিমিছিল করছেন না বলে এদিন জানান মমতা। তিনি বলেন,”কোনও পাল্টামিছিল করছি না, কোনও প্রতিবাদ করছি না। আমি সাধু-সন্তদের মানি। তাঁদের কথা শুনছি। এ ব্যাপারে একটাই কথা বলতে পারি, ধর্ম যার যার নিজের, উৎসব সকলের। আমি সর্বধর্ম সমন্বয় করছি কারণ, তার পর দিনই নেতাজি সুভাষচন্দ্র বসুর জন্মদিন। সেটাও ব্লকে ব্লকে পালিত হবে। আমি নেতাজির মূর্তির সামনে থাকব বরাবরের মতো।

You may also like

Mahanagar bengali news

Copyright (C) Mahanagar24X7 2024 All Rights Reserved