Home Kolkata কলকাতা বইমেলায় প্রকাশিত হতে চলেছে বিচারপতি গঙ্গোপাধ্যায়ের কবিতার বই, কি থাকবে তাতে

কলকাতা বইমেলায় প্রকাশিত হতে চলেছে বিচারপতি গঙ্গোপাধ্যায়ের কবিতার বই, কি থাকবে তাতে

by Shreya Maji
23 views

মহানগর ডেস্ক:   এবার তিনি বিচারক নন , কোনও কড়া কথাতেও নয় অন্য পরিচিতিতে সামনে আসতে চলেছেন বিচারপতি অভিজিৎ গঙ্গোপাধ্যায়। তাঁর দাপট এবং নির্ভীক সত্য কথার জন্য বাংলার বহু মানুষের পছন্দের ব্যক্তি। শুধু রুক্ষ -শুষ্ক নয় কবি পরিচিতি নিয়েই নিজের অন্য অন্য রূপ সামনে আনতে চলেছেন। আসন্ন কলকাতা আন্তর্জাতিক বইমেলায় প্রকাশিত হতে চলেছে  বিচারপতি  গঙ্গোপাধ্যায়ের কবিতার বই। যা পড়ার জন্য উন্মুখ বহু পাঠক।

আজ লক্ষ্মীবারে প্রয়াত হয়েছেন দেবারতি মিত্র। বইপ্রেমীদের যেখানে মন ভেঙেছে সেই সময়েই সেই ক্ষতে প্রলেপ দিলেন বিচারপতি অভিজিৎ গঙ্গোপাধ্যায়। আজ  বৃহস্পতিবার বিচারপতি গঙ্গোপাধ্যায়  আদালতে বাংলা ভাষায় শুনানির পক্ষে কথা  বলার সময়ে তিনি জানান তাঁর এজলাসে কেউ বাংলায় মামলা করলে তিনি তা গ্রহণ করেন। আদালতে বেশীভাগ কথা হয়  ইংরেজিতে। সেই ভাষা প্রসঙ্গে কথা বলার সময়ে সুখবর দেন বাংলার এই দাপুটে বিচারক। তখনই তিনি জানান  তাঁর লেখা কবিতার  বই প্রকাশ হতে চলেছে কলকাতা বইমেলায়

 আগামী  ১৮ জানুয়ারি থেকে শুরু হচ্ছে কলকাতা আন্তর্জাতিক বইমেলা। সেখানেই সকলে পাবেন বিচারকের বই। তবে বইয়ের নাম বা কোন প্রকাশনী থেকে এই বই মিলবে তা এখনও জানা যায়নি। প্রসঙ্গত, নিয়োগ-দুর্নীতি মামলা থেকে রাজ্য সরকার এমনকি মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়কে সরসারি আক্রমণের জন্য নানা জায়গায় আলোচিত হন কলকাতা হাইকোর্টের বিচারপতি অভিজিৎ গঙ্গোপাধ্যায়। ন্যায়ের ক্ষেত্রে বহু মানুষের ভরসা তিনি।   আইনের বাইরে সেই ব্যক্তিকে এবার দেখা যাবে কবি সত্বায়।

 

You may also like

Mahanagar bengali news

Copyright (C) Mahanagar24X7 2024 All Rights Reserved