Home Kolkata মমতার ধর্ণা মঞ্চের উল্টোদিকে অবস্থান মঞ্চ করার দাবিতে সংগ্রামী যৌথ মঞ্চের চিঠি সেনাকে

মমতার ধর্ণা মঞ্চের উল্টোদিকে অবস্থান মঞ্চ করার দাবিতে সংগ্রামী যৌথ মঞ্চের চিঠি সেনাকে

by Mahanagar Desk
28 views

মহানগর ডেস্ক:  মুখ্যমন্ত্রীর ধর্ণা মঞ্চের উল্টোদিকে আম্বেদকর মুর্তির পাদদেশে অবস্থান মঞ্চ করতে চেয়ে সেনা বাহিনীর অনুমতির জন্য চিঠি পাঠালো ডি এ আন্দোলনকারী সরকারি কর্মচারীদের সংগঠন সংগ্রামী যৌথ মঞ্চ। শহিদ মিনারে তাদের অবস্থান চলছে ডি এ-র দাবিতে, আদালতের নির্দেশে।

সংগ্রামী যৌথ মঞ্চের আহ্বায়ক ভাস্কর ঘোষকে এই প্রসঙ্গে প্রশ্ন করলে তিনি বলেন, “মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় কেন্দ্রের বঞ্চনার বিরুদ্ধে আন্দোলনে বসেছেন রেড রোডে। আমরা দাবি জানিয়েছিলাম, কেন্দ্রের বিরুদ্ধে আন্দোলনে আপনার সঙ্গে আমরাও বসবো। পাশাপাশি রাজ্য সরকার আমাদের সঙ্গে ডি এ নিয়ে যে বঞ্চনা করছে সেই বিষয়েও আমরা মুখ্যমন্ত্রীর সঙ্গে আলোচনা করতে চাই। তবে আমাদের সেই অনুমতি মেলেনি।” এর পরেই রেড রোডে বি আর আম্বেদকরের মূর্তির পিছনে অর্থাৎ মমতা বন্দ্যোপাধ্যায়ের ধর্ণা মঞ্চের উল্টোদিকে অবস্থান মঞ্চ করে অবস্থানে বসার জন্য সেনা বাহিনীর কাছে চিঠি লিখে সংগ্রামী যৌথ মঞ্চের তরফে আবেদন করা হয়েছে বলে ভাস্কর ঘোষ জানান।

ডি এ-র দাবিতে রাজ্য ও সংগ্রমী যৌথ মঞ্চের বিরোধ শীর্ষ আদালত পর্যন্ত পৌঁছেছে। মমতা বন্দ্যোপাধ্যায় বারবার বলছেন,”ডি এ রাজ্য সরকারি কর্মচারীদের দাবির মধ্যে পড়ে না। রাজ্য চাইলে সাধ্য মতো ডি এ দিতে পারে এবং দেয়।” এদিকে আদালত ডি এ মামলায় জানিয়ে দিয়েছে ডি এ বা মহার্ঘ্য ভাতা সরকারি কর্মচারীদের অধিকার। এই তবে সম্প্রতি রাজ্য সরকার সরাকারি কর্মচারীদের ৪% ডি এ দিয়েছে। তবে তাতে সন্তুষ্ট নয় সংগ্রামী যৌথ মঞ্চ, তাদের দাবি কেন্দ্রের সমহারে রাজ্য সরকারি কর্মচারীদের ডি এ দিতে হবে। এই নিয়ে রাজ্য সরকার এবং সংগ্রামী যৌথ মঞ্চের দ্বৈরথ চলছে।

You may also like

Mahanagar bengali news

Copyright (C) Mahanagar24X7 2024 All Rights Reserved