Home Kolkata চোখ রাঙাচ্ছে নিম্নচাপ, বঙ্গে দফায় দফায় বৃষ্টিপাতের সম্ভাবনা

চোখ রাঙাচ্ছে নিম্নচাপ, বঙ্গে দফায় দফায় বৃষ্টিপাতের সম্ভাবনা

by Mahanagar Desk
1 views

মহানগর ডেস্ক :  কয়েকদিন ধরেই বাংলায় চলছে বিক্ষিপ্ত বৃষ্টি। তবে বৃষ্টি হলেও ভ্যাপসা গরম রয়েছেই। তবে আজ বৃহস্পতিবার ভারি বৃষ্টি না হলেও দুই বঙ্গে হালকা থেকে মাঝারি বৃষ্টি হতে পারে। এমনটাই জানাচ্ছে আলিপুর আবহাওয়া দফতর।

আলিপুর আবহাওয়া দফতরের সুত্রে জানা গিয়েছে, দক্ষিণ ওড়িশা উপকূলে নিম্নচাপ শক্তি হারাচ্ছে। এটি ওড়িশার পর ছত্তিশগড় হয়ে উত্তরপ্রদেশের দিকে যাবে। দক্ষিণবঙ্গে রয়েছে বিক্ষিপ্ত বৃষ্টিপাতের সম্ভাবনা। আগামী ৮ তারিখ অর্থাৎ শুক্রবার পর্যন্ত দক্ষিণবঙ্গে হালকা থেকে মাঝারি বৃষ্টিপাতের সম্ভাবনা রয়েছে। শুক্রবারের পর থেকে দক্ষিণবঙ্গের জেলাগুলিতে বৃষ্টিপাত কমতে পারে। তারপরেই ফের তাপমাত্রা ও অস্বস্তিকর পরিস্থিতি বৃদ্ধি পাবে। রবিবার থেকে উত্তরবঙ্গে বৃষ্টির পরিমাণ কমবে, বাড়বে তাপমাত্রা।

৭ সেপ্টেম্বর অর্থাৎ বৃহস্পতিবার দক্ষিণবঙ্গে ভারী বৃষ্টিপাত হতে পারে। দক্ষিণবঙ্গের একাধিক জেলাই বিক্ষিপ্ত বৃষ্টিপাতের সম্ভাবনা রয়েছে বলে জানিয়েছে হাওয়া অফিস। অপরদিকে বৃহস্পতিবারের পর থেকে উত্তরবঙ্গে ক্রমশ বৃষ্টিপাত বাড়বে।দার্জিলিং, কালিম্পং, জলপাইগুড়ি, আলিপুরদুয়ার এবং কোচবিহারে হালকা বৃষ্টিপাতের সম্ভাবনা রয়েছে।

You may also like

Mahanagar bengali news

Copyright (C) Mahanagar24X7 2024 All Rights Reserved