Home Kolkata জরুরি ভিত্তিতে দিল্লি সফর বাতিল করলেন মমতা,  কিন্তু কেন?

জরুরি ভিত্তিতে দিল্লি সফর বাতিল করলেন মমতা,  কিন্তু কেন?

by Mahanagar Desk
79 views

মহানগর ডেস্ক:  মঙ্গলবার দিল্লিতে হতে চলেছে “এক দেশ এক ভোট” বৈঠক । মমতা বন্দ্যোপাধ্যায় নিজেই রেড রোডের ধর্ণা মঞ্চ থেকে জানিয়েছিলেন, এই বৈঠকে যোগ দিতে তিনি ৫ ফেব্রুয়ারি দিল্লি যাচ্ছেন। মুখ্যমন্ত্রীর নিরাপত্তা পর্যবেক্ষণের দায়িত্বে থাকা আধিকারিকরাও দিল্লি চলে গিয়েছেন। কিন্তু সোমবার বিকেলে সাংবাদিক বৈঠক করে মমতা বন্দ্যোপাধ্যায় জানালেন তিনি দিল্লি যাচ্ছেন না। নেপথ্যে কারণও অবশ্য জানিয়েছেন।

মুখ্যমন্ত্রী  বললেন, “রাজ্যে বাজেট। পরিস্থিতি জরুরি। তাই আমি দিল্লি যেতে পারছি না। এক দেশ এক ভোট” নিয়ে রামনাথ কেবিন্দের নেতৃত্বে একটি কমিটি গঠিত হয়েছে। এই কমিটিতেই “এক দেশ এক ভোট” -এর প্রস্তাব বিবেচনা হবে। ওই কমিটির ডাকা বৈঠকে যোগ দিতেই একদিনের জন্য দিল্লিতে যাওয়ার কথা ছিল মুখ্যমন্ত্রীর। সোমবার সাংবাদিক বৈঠক করে মুখ্যমন্ত্রী জানিয়ে দেন, “আমি অপারগতার কথা রামনাথ কোবিন্দজিকে জানিয়েছি। উনি বলেছেন, ঠিক আছে।”

প্রশ্ন উঠছে, মমতা কি জানতেন না ৫ ফেব্রুয়ারি থেকে রাজ্য বিধানসভায় শুরু হচ্ছে রাজ্যের বাজেট অধিবেশন? কেনই বা তাহলে তিনি ধর্ণা মঞ্চ থেকে বলেছিলেন ৫ তারিখ দিল্লি যাচ্ছি আর কেনই বা সোমবার দিল্লি যাওয়া বাতিল করার কথা বললেন বাজেট অধিবেষন আছে বলে। তৃণমূল সূত্রে জানিয়ে দেওয়া হয়েছে, মমতা বন্দ্যোপাধ্যায়ের পরিবর্তে “এক দেশ এক ভোট” বৈঠকে কল্যাণ বন্দ্যোপাধ্যায় ও সুদীপ বন্দ্যোপাধ্যায় যোগ দেবেন।

 

You may also like

Mahanagar bengali news

Copyright (C) Mahanagar24X7 2024 All Rights Reserved