Home Kolkata মন্ত্রী-বিধায়কদের জন্য বড় খবর, পুজোর আগে ৪০ হাজার টাকা বেতন বৃদ্ধির ঘোষণা মুখ্যমন্ত্রীর 

মন্ত্রী-বিধায়কদের জন্য বড় খবর, পুজোর আগে ৪০ হাজার টাকা বেতন বৃদ্ধির ঘোষণা মুখ্যমন্ত্রীর 

by Mahanagar Desk
1 views

 মহানগর ডেস্ক: পুজোর আগেই রাজ্যের মন্ত্রী-বিধায়কদের জন্য বড় ঘোষণা মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। রাজ্যের বিধায়ক, প্রতিমন্ত্রী ও পূর্ণমন্ত্রীদের জন্য বেতন বৃদ্ধির ঘোষণা করেছেন তিনি। বৃহস্পতিবার বিধানসভায় একলাফে প্রায় ৪০০ শতাংশ ভাতা বাড়ানোর ঘোষণা করেন।

বেতন বৃদ্ধির কথা ঘোষণা করে  মুখ্যমন্ত্রী বলেছেন,  ‘এই রাজ্যের বিধায়ক মন্ত্রীদের বেতন সবচেয়ে কম‌’।  বিধানসভায় মুখ্যমন্ত্রী এদিন বলেন, “বিধায়করা পান ১০ হাজার টাকা। প্রতিমন্ত্রীরা পান ১০ হাজার ৯০০ টাকা। মন্ত্রীরা পান ১১ হাজার টাকা। এবার থেকে বিধায়ক-প্রতিমন্ত্রীরা পাবেন মাসে ৫০ হাজার টাকা, মন্ত্রীরা পাবেন ৫১ হাজার টাকা।” অর্থাৎ, ৪০ হাজার টাকা বাড়ানো হল। এরই সঙ্গে মমতা বন্দ্যোপাধ্যায় বলেন, মুখ্যমন্ত্রী যেহেতু কোনও টাকা নেন না তাই এক্ষেত্রে কোনও বদল হচ্ছে না।”

গোটা দেশের মধ্যে বাংলার বিধানসভায় বিধায়কদের মাইনে সবথেকে কম। সেই কারণে পশ্চিমবঙ্গ সরকার এই বেতন বৃদ্ধির সিদ্ধান্ত নিয়েছে বলে জানান রাজ্যের মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। এই বেতনের পাশাপাশি মন্ত্রী ও বিধায়কদের বিভিন্ন ধরনের ভাতা রয়েছে। বেতন ও ভাতা মিলিয়ে এরাজ্যের বিধানসভার এক এক জন বিধায়ক এতদিন মাসে ৮২ হাজার টাকা করে পেতেন। বর্ধিত বেতন পরিকাঠামোয়, রাজ্যের প্রত্যেক বিধায়ক বেতন ও ভাতা মিলিয়ে প্রতি মাসে এবার তারা পাবেন মোট ১ লাখ ২২ হাজার টাকা।

মুখ্যমন্ত্রী বেতন বৃদ্ধির ঘোষণা করতে না করতেই বিধানসভা জুড়ে জয়ধ্বনি শুরু হয়। ইন্দ্রনীল সেন-কে বলতে শোনা যায়, “ওরে বাবা”। তবে যেখানে রাজ্যের সরকারি কর্মচারীদের মহার্ঘ ভাতা বৃদ্ধি হচ্ছে একেবারে নগন্য বা রুটিন মাফিক সেই বৃদ্ধি হচ্ছেও না রাজ্যে। এমন সময়ে রাজ্যের বিধায়ক এবং মন্ত্রীদের বিরাট অঙ্কের ভাতা বৃদ্ধি নিয়ে প্রশ্ন উঠছে। যদিও প্রত্যেক বারের মতো কোনো বেতন নেবেন না রাজ্যের মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়।

You may also like

Mahanagar bengali news

Copyright (C) Mahanagar24X7 2024 All Rights Reserved