Home Kolkata আশা করব ভাল বাজেট হবে, না হলে… হুঁশিয়ারির সুরে যা বললেন শুভেন্দু অধিকারী

আশা করব ভাল বাজেট হবে, না হলে… হুঁশিয়ারির সুরে যা বললেন শুভেন্দু অধিকারী

by Mahanagar Desk
17 views

মহানগর ডেস্ক:  আজ লক্ষ্মীবারে বাজেট পেশ করতে চলেছে মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যেরর তৃণমূল সরকার। লোকসভারর আগে গোটা রাজ্যের মানুষের পাশাপাশি বিরোধীদের নজর রয়েছে এই বাজেটের দিকে।  বাজেট পেশের আগেই হুঁশিয়ারি দিয়েছেন বিরোধী দলনেতা শুভেন্দু অধিকারী।  সাধারণ মানুষের পক্ষে যদি এই বাজেট না যায় তাহলে প্রবাদ করার কথা আগে থেকেই জানিয়ে দিয়েছেন রাজ্য বিজেপির শীর্ষ নেতা।

শুভেন্দু অধিকারী বলেছেন,  “রাজ্য সরকার এর কাছ থেকে আমরা ভাল বাজেট আশা করব, আশা করব যেন কেন্দ্রীয় হারে ডিএ ঘোষণা করা হবে, অস্থায়ী কর্মী, সিভিক ভলান্টিয়ারস থেকে শুরু করে ভিলেজ পুলিশ,কর্মী থেকে সরকারি পরিবহণ ব্যবস্থার সঙ্গে যুক্ত কর্মী-সহ বিভিন্ন কাজের সাথে যুক্ত মানুষদের যথাজত বেতনের মাধ্যমে সকলের জন্য আর্থিক সুরক্ষা ঘোষণা করা হবে। এমনকি লক্ষ্মীর ভান্ডারের টাকাও ৫০০ থেকে বাড়িয়ে ২০০০ টাকা করা হবে। বিরোধী দলনেতা শুভেন্দু রাজ্য বাজেটে প্রসঙ্গে এও বলেন যে, আমরা আশা করব অন্যান্য রাজ্যের মত পশ্চিমবঙ্গেও রান্নার গ্যাস সাড়ে চারশো টাকায় পাওয়া সম্ভবপর হবে, পেট্রোল ডিজেল রান্নার গ্যাসের যে কর রাজ্য সরকার নিচ্ছে সেটা নেবে না। তাহলে স্বাভাবিক ভাবেই পেট্রোপণ্যের দাম কমে যাবে। মুখ্যমন্ত্রীর নির্দেশে অর্থমন্ত্রী সমস্ত শূন্য পদ পূরণের ঘোষণা করবেন। আমরা এও আশা করব যে, বিহার ও ওড়িশার মতো সমস্ত পার্ট টাইম শিক্ষক অধ্যাপক থেকে অন্যান্য শিক্ষা কর্মীদের স্থায়ীকরণের ঘোষণা করা হবে এই রাজ্য বাজেটে। উত্তর প্রদেশের মত যারা পেনশন পান তাদেরও স্পেশ্যাল ইনসেনটিভ ঘোষণা করা হবে। জমিনীতি বদল করে শিল্প ও বাণিজ্যমুখী বাজেট হবে আতাই আশা রাখা হচ্ছে। সিঙ্গুরের জমিতে টাটা গোষ্ঠীকে ফিরিয়ে আনার রোড ম্যাপ চূড়ান্ত হবে ।”

এখানেই শেষ নয়  বিরোধী দলনেতা হুঁশিয়ারির সুরে  বলেছেন,  “প্রতিবাদ করতে গিয়ে যদি সাসপেন্ড হতে হয় তাহলে সরকার পক্ষ করতে পারে, বিধায়কদের ভাতা বন্ধ করতে চাইলে করতে পারেন, মার্শাল দিয়ে বিজেপি বিধায়কদের বের করে দিতে চাইলে তাও করতে পারেন, থানায় অভিযোগ করতে চাইলে তাও করতে পারেন, আমরা এ ব্যাপারে চিন্তিত নই।”  এর পরেই শুভেন্দু বলেন, আর যদি রাজ্য বাজেট পেশের পর দেখা যায় এসব না করে যদি কেন্দ্রীয় সরকারকে আক্রমণ করার মতো অসংলগ্ন অহেতুক বাজে কথাবার্তা বলেন , বিজেপি কিংবা কেন্দ্রীয় সরকারকে ভর্থসনা করা হয়, তাহলে বিজেপি  প্রতিবাদ জানাবে ।

You may also like

Mahanagar bengali news

Copyright (C) Mahanagar24X7 2024 All Rights Reserved