Home Kolkata ফেব্রুয়ারিতে নন্দনে শুরু হচ্ছে ফরাসি চলচ্চিত্র উৎসব

ফেব্রুয়ারিতে নন্দনে শুরু হচ্ছে ফরাসি চলচ্চিত্র উৎসব

by Mahanagar Desk
11 views

মহানগর ডেস্ক: কলকাতায় শুরু হতে চলেছে ফরাসি চলচ্চিত্র উৎসব। আলিয়াঁজ ফ্রঁসের উদ্যোগে ফেব্রুয়ারির ১৬ থেকে নন্দনে শুরু হবে এই সিনেমার ফেস্টিভ্যাল। চলবে ২৪শে ফেব্রুয়ারি পর্যন্ত। ১৬ তারিখ ফেস্টিভ্যাল এর উদ্বোধন হচ্ছে, উদ্বোধনে উপস্থিত থাকার কথা রয়েছে বলিউড তারকা অনিল কাপুর এবং বলিউডের জনপ্রিয় পরিচালক অনুরাগ কাশ্যপের। পাশাপাশি ওই মঞ্চে উদ্বোধনে একই সঙ্গে দেখা যাবে গৌতম ঘোষ, অঞ্জন দত্ত ও ঋতুপর্ণা সেনগুপ্ত।

১৭ই ফেব্রুয়ারি অনিল কাপুর ও অনুরাগ কাশ্যপের ছবি দেখানো হবে উৎসবে, এমনটাই খবর। এই উত্সবের হাত ধরেই ফরাসি ছবির সঙ্গে মিলবে ভারতীয় ছবি। গত ডিসেম্বরে আয়োজিত হয়েছিল কলকাতা আন্তর্জাতিক চলচ্চিত্র উৎসব । এবার বছরের শুরুতেই ফেব্রুয়ারিতে কলকাতা শহরে জমে উঠতে চলেছে ফরাসি সিনেমার উৎসবের আসর। তবে কলকাতা আন্তর্জাতিক চলচ্চিত্র উৎসবের মতো ফরাসি ছবির উৎসবে কোনো প্রতিযোগিতার বিভাগ থাকছে না। হাতে বাকি আর মাত্র কয়েকটা দিন, আপাতত শেষমুহূর্তের প্রস্তুতি চলছে ।  সূত্র অনুযায়ী জানা যাচ্ছে এই চলচ্চিত্র উৎসবের জন্য আমন্ত্রন জানানো হয়েছে মনোজ বাজপেয়ীকেও। উল্লেখ্য, কলকাতা আন্তর্জাতিক চলচ্চিত্র উৎসবে এসেছিলেন অনুরাগ কাশ্যপ, মনোজ বাজপেয়ী ও অনিল কাপুর। তবে ফরাসি চলচ্চিত্র উৎসবে মনোজ কি আদৌ থাকবেন তা এখনও পুরোপুরি নিশ্চিত নয়।এদিকে আবার কলকাতা আন্তর্জাতিক চলচ্চিত্র উৎসবের উদ্বোধনে এসেছিলেন অনিল কাপুর, তখনই তাঁকে ফরাসি চলচ্চিত্র উৎসবের উদ্বোধনে আমন্ত্রণ জানানো হয়েছিল তাঁকে। জানা যায় যে সেই সময়েই অনিল প্রাথমিক সম্মতি দিয়েছেন।

মালয়ালাম চলচ্চিত্রনির্মাতা কারুণের ছবি ‘পিরাভি’ কান এবং ভেনিস চলচ্চিত্র উৎসবে পুরস্কার পায় । অনুরাগের ‘কেনেডি’ ছবিটি কান চলচ্চিত্র উৎসবে দর্শকদের কাছে প্রশংসা পেয়েছিল এই দুই ছবিই প্রদর্শিত হবে , সংগঠকদের আশা যে এই ফরাসি ছবির উৎসব কলকাতার দর্শকদের আকর্ষণ করবে। চলচ্চিত্র উৎসবের জন্য যে মণ্ডলী গঠন করা হয়েছে, তাতে রয়েছেন কলকাতার সিনে-শিল্পোদ্যোগী প্রীতিময় চক্রবর্তী। এক সংবাদমাধ্যমে প্রীতিময় চক্রবর্তী বলেন, ‘‘কলকাতাও যে ভাল ফরাসি ছবির উৎসব করতে পারে, এই চলচ্চিত্র উৎসব সেটাই প্রমাণ করে দেবে।

You may also like

Mahanagar bengali news

Copyright (C) Mahanagar24X7 2024 All Rights Reserved