Home Kolkata এবার মেট্রোয় দেখতে পাবেন Tom and Jerry, কর্তৃপক্ষের তরফে বিশেষ উদ্যোগ

এবার মেট্রোয় দেখতে পাবেন Tom and Jerry, কর্তৃপক্ষের তরফে বিশেষ উদ্যোগ

by Shreya Maji
1 views

মহানগর ডেস্ক: মেট্রো চড়ে ক্লান্ত শরীরে বাড়ি ফিরছেন। কিংবা পরিবারের খুদে সদস্য মেট্রো যাত্রায় আপনার সঙ্গী। গড়িয়া থেকে দমদম দীর্ঘ যাত্রাপথে সে বেশ বিরক্ত হচ্ছেন। তাহলে আপনাদের জন্য রয়েছে সুখবর। এবার চলে যাবে ক্লান্তি আর ভাল হবে মনও।  সকলের বিরক্তি কাটাতে এবার মেট্রো যাত্রাপথে বিশেষ উদ্যোগ কর্তৃপক্ষের। মেট্রোয় যাতায়াতের পথে এবার আপনি দেখতে পারবেন কার্টুন।

এলইডি স্ক্রিন থাকেই কলকাতা মেট্রোর রেকের ভিতর। এতদিন শুধুমাত্র স্টেশনের নামই ভেসে উঠত ওই স্ক্রিনে। তবে এবার মেট্রো রেলের বিশেষ উদ্যোগ ‘ইনফোটেনমেন্ট অন হুইলস’। তার ফলে এবার আর শুধু রুট ম্যাপ কিংবা স্টেশনের নামই নয়। টম অ্যান্ড জেরির মতো কার্টুনও এলইডি স্ক্রিনে দেখা যাবে। যাত্রীরা যা দেখে নিখাদ আনন্দ উপভোগ করতে পারবেন। নয়া পরিষেবা শুক্রবার থেকেই শুরু হয়েছে। নিউ গড়িয়া থেকে দমদম প্রায়ই অনেকে যান। সেটা কর্মক্ষেত্রে এবং ছুটির দিনেও।ছুটির দিনে এই রুটে বেশি ভিড় হয়। কারণ বাবা–মায়েরা তাঁদের ছোট সন্তানকে নিয়ে বেড়াতে যান। কেউ যান আত্মীয়ের বাড়িতে। কিন্তু এই এতটা পথ যেতে মেট্রোয় সময় লাগে প্রায় এক ঘণ্টা। বড়রা নিজেদের মধ্যে গল্প অথবা স্মার্টফোন ব্যবহার করে ব্যস্ত থাকেন। কিন্তু ছোট বাচ্চারা কী করবে?‌ এই প্রশ্ন মাথায় রেখেই এবার উদ্যোগ নিল কলকাতা মেট্রো।

ট্রেনের মধ্যেই এবার খুদেরা দেখতে পাবেন কার্টুন। আর তাতেই তারা খুশি থাকবে। বহু স্কুলপড়ুয়াই মেট্রো রেলের প্রতিদিনের যাত্রী। তাই তারা স্কুলে যাতায়াতের পথে কার্টুন দেখে যে যথেষ্ট খুশি হবে, সে বিষয়ে কোনও সন্দেহ নেই। অন্যান্য যাত্রীরাও ভীষন খুশি। প্রায় সকলেই মেট্রো কর্তৃপক্ষের এই উদ্যোগেকে সাধুবাদ জানিয়েছেন।

You may also like

Mahanagar bengali news

Copyright (C) Mahanagar24X7 2024 All Rights Reserved