Home Kolkata সকাল থেকেই ঘন কালো আকাশ সঙ্গে বৃষ্টি, কতদিন থাকবে এমন আবহাওয়া

সকাল থেকেই ঘন কালো আকাশ সঙ্গে বৃষ্টি, কতদিন থাকবে এমন আবহাওয়া

by Mahanagar Desk
5 views

মহানগর ডেস্ক: বঙ্গোপসাগরে আরও একটি শক্তিশালী ঘূ্র্ণাবর্ত তৈরি হয়েছে। সেই ঘূর্ণাবর্ত থেকে নিম্নচাপে তৈরি হতে পারে আগামী ৪৮ ঘণ্টার মধ্যে। সকাল থেকেই কলকাতা সহ দক্ষিণবঙ্গের মুখ ভার। সঙ্গে কোথাও কোথাও হচ্ছে বৃষ্টিও। এদিন দক্ষিণবঙ্গের তিন জেলায় ভারী বৃষ্টিপাতের পূর্বাভাস দেওয়া হয়েছে।

আলিপুর আবহাওয়া দফতরের তরফে বলা হয়েছে, উত্তর-পশ্চিম ও মধ্য বঙ্গোপসাগর এলাকায় ঘূর্ণাবর্ত শক্তি বাড়িয়ে নিম্নচাপে পরিণত হয়েছে।অন্যদিকে মৌসুমী অক্ষরেখা বিহার ও দক্ষিণবঙ্গের ওপর দিয়ে পূর্ব মধ্য বঙ্গোপসাগর পর্যন্ত বিস্তৃত রয়েছে। উড়িষ্যার সংলগ্ন উপকূলে নিম্নচাপের প্রভাবে বুধবার মৎস্যজীবীদের সমুদ্রে যেতে নিষেধাজ্ঞা জারি করা হয়েছে। জানা গিয়েছে, বৃহস্পতিবার পর্যন্ত দক্ষিণবঙ্গের হাওয়া বদলের বিশেষ সম্ভাবনা নেই। তবে শুক্রবার থেকে দক্ষিণবঙ্গে সামান্য হাওয়া বদল হতে পারে। এছাড়া সমস্ত জেলাগুলিতেই ভারী বৃষ্টিপাতের সম্ভাবনা রয়েছে। এদিকে এই বৃষ্টির কারণে এক ধাক্কায় অনেকটাই নেমেছে তাপমাত্রার পারদ। গত ২৪ ঘন্টায় কলকাতার সর্বোচ্চ তাপমাত্রা ছিল ৩২.৩ ডিগ্রি সেলসিয়াস। যা স্বাভাবিকের থেকে ১ ডিগ্রি কম। আর এদিনের সর্বনিম্ন তাপমাত্রা ২৬.৫ ডিগ্রি সেলসিয়াস। যা স্বাভাবিক।২০ সেপ্টেম্বর বুধবার দার্জিলিং, জলপাইগুড়ি, কালিম্পং-এ ভারী বৃষ্টির সম্ভাবনা রয়েছে। বাকি জেলাগুলিতে হাল্কা থেকে মাঝারি বৃষ্টির পূর্বাভাস রয়েছে। বাকি জেলাগুলিতে হাল্কা থেকে মাঝারি বৃষ্টির পূর্বাভাস দেওয়া হয়েছে।

বুধবারও দক্ষিণবঙ্গের প্রায় প্রতিটি জেলাতে হালকা থেকে মাঝারি বৃষ্টিপাত হওয়ায় সম্ভবনা রয়েছে।দুই নিম্নচাপের জেরে সোমবার থেকে শুক্রবার পর্যন্ত দক্ষিণবঙ্গে বজ্রবিদ্যুৎ সহ বৃষ্টির সম্ভাবনা রয়েছে। উপকূলের একাধিক জেলায় বিক্ষিপ্ত বৃষ্টিপাতের আশঙ্কা রয়েছে।পূর্ব ও পশ্চিম মেদিনীপুর, উত্তর ও দক্ষিণ ২৪ পরগনা, হুগলি, হাওড়াতেও বজ্রবিদ্যুৎসহ বৃষ্টিপাতের সম্ভাবনা রয়েছে।

You may also like

Mahanagar bengali news

Copyright (C) Mahanagar24X7 2024 All Rights Reserved