kuldeep Yadav KKR: কেকেআর ছেড়ে দেশে ফিরলেন কুলদীপ, কিন্তু কেন?

39

মহানগর ডেস্ক: সময়টা একেবারেই ভালো কাটছে না কুলদীপ যাদবের। আইপিএলে কেকেআরের হয়ে মরশুমে একটি ম্যাচও খেলেননি। গতবারও সেভাবে সুযোগ পাচ্ছিলেন না নাইটদের প্রথম একাদশে। জাতীয় দলেও একই অবস্থা। এতদিন দলে থাকলেও প্রথম একাদশের বাইরেই কাটাতে হচ্ছিল তাঁকে। আসন্ন টি-টোয়েন্টি বিশ্বকাপে তো আবারও জাতীয় দলেও ব্রাত্য হয়ে পড়েছেন।

এমন অবস্থায় আবার চোটের কবলে পড়লেন চায়নাম্যান বোলার। যার জেরে মরুশহরে কেকেআরের শিবির ছেড়ে দেশে ফিরে আসতে হল কুলদীপকে। অনুশীলনে সময় হাঁটুতে গুরুতর চোট পান বাঁহাতি স্পিনার। ফলে টুর্নামেন্টের মাঝপথেই ফিরতে বাধ্য হলেন কুলদীপ।

এই বিষয়ে বিসিসিআইয়ের এক আধিকারিক বলেন, ‍‘কুলদীপ প্র্যাকটিস করতে গিয়ে হাঁটুতে গুরুতর চোট পেয়েছেন। ফিল্ডিংয়ের সময় কুলদীপের হাঁটু ঘুরে গিয়ে খুবই খারাপ অবস্থা হয়েছে। আইপিএল খেলার আর কোনও সম্ভাবনা নেই তাঁর। ওকে ভারতে ফেরত পাঠানো হয়েছে।’

জানা গিয়েছে, মুম্বইতে অস্ত্রোপচার হবে কুলদীপের। মাঠে ফিরতে চার থেকে ছয় মাস সময় লেগে যাবে। ওই আধিকারিক বলেন, ‍‘হাঁটুর চোট সবসময় খারাপ। সেরে উঠতে অনেকটা সময় লাগে। জাতীয় ক্রিকেট অ্যাকাডেমিতে টানা ফিজিওথেরাপি ও হাল্কা অনুশীলনের পরেই নেট সেশন করা সম্ভব হবে।’ অন্য একটি সূত্র বলছে যে, কুলদীপের মাঠে ফিরতে ফিরতে রঞ্জি অর্থাৎ ঘরোয়া মরশুমও শেষ হয়ে যাবে।

তবে কুলদীপ ভক্তদের ধারণা, এই চোট সাপে বর হবে। দীর্ঘ বিশ্রামের পর ফের স্বমহিমায় ফিরবেন এই তরুণ রিস্ট স্পিনার।