ধোনি মাঠে থাকলে কোচের অভাব বুঝি না: কুলদীপ

28

মহানগর ওয়েবডেস্ক: প্রায় এক বছরের ওপর দেশের জার্সিতে দেখা যায়নি মহেন্দ্র সিং ধোনিকে। গতবছর বিশ্বকাপে শেষবার নীল জার্সিতে মাঠে নেমেছিলেন তিনি। তারপর থেকে নিজেকে ক্রিকেট থেকে দূরে রেখেছেন।

জোড়া বিশ্বকাপজয়ী প্রাক্তন ভারত অধিনায়কের প্রত্যাবর্তনের অপেক্ষায় আসমুদ্র হিমাচল। ধোনিকে দ্রুত মাঠে দেখতে চান টিম ইন্ডিয়ার একমাত্র চায়নাম্যান বোলার কুলদীপ যাদব।

বিরাট কোহলির দলের অন্যতম সেরা স্পিনার ধোনির অভাব অনুভব করছেন। কুলদীপ যখনই সুযোগ পেয়েছেন ধোনির ভূয়সী প্রশংসা করেছেন। বারবার জানিয়েছেন যে, তাঁর সাফল্যের নেপথ্যে রয়েছেন ধোনি।

এনডিটিভি-তে দেওয়া এক সাক্ষাৎকারে কুলদীপ বলছেন, ধোনি পাশে থাকলে তিনি কোচের অভাব অনুভব করেন না। কুলদীপ বলছেন, “আমি যখনই ধোনির সঙ্গে খেলেছি মনে হয়নি যে, সঙ্গে আমার কোচ নেই। কারণ ধোনি আমাকে পরামর্শ দেয় কীভাবে বল করা উচিত। আমাকে সবসময় বলে স্পিন করানোর কথা ভাবতে। ধোনি উইকেটের পিছনে থাকলে চাপ অনেকটা কমে যায়।”

কুলদীপ আরও বলছেন যে, ধোনি শুধু পরামর্শই দেন না তাঁকে, এমনকী ফিল্ডিংও সাজিয়ে দেন। তাঁর সংযোজন, “মাঝে মধ্যে আমি বোলিংয়েই এতটা ফোকাস করি যে, ধোনি উইকেটের পিছন থেকে আমাকে ফিল্ডিং সাজিয়ে দেয়। ম্যাচের আগে বলে দেয় ঠিক কী করতে হবে! একজন সিনিয়র প্লেয়ার হিসেবে ও আমাকে আর চাহালকে (যুজবেন্দ্র) ভীষন সমর্থন করে। আমাদের খুব ভাল সামলায়।”