‘তান্ত্রিকদের নরবলির মত, আত্মহত্যা নাকি…’, কাশীপুর ঘটনায় মন্তব্য কুণাল ঘোষের

78

মহানগর ডেস্ক: দুদিনের রাজ্য সফরে এসেছেন কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহ। তাঁর এই সফরের মধ্যেই সক্রিয় বিজেপি কর্মীর আচমকা রহস্যজনক মৃত্যু। টালা ব্রিজ সংলগ্ন কাশীপুর রেল কলোনি এলাকা থেকে ঝুলন্ত অবস্থায় উদ্ধার হয় বঙ্গ গেরুয়া শিবিরের সক্রিয় কর্মীর মৃতদেহ। আত্মহত্যা নয়, খুন করে ঝুলিয়ে দেওয়া হয়েছে বলে দাবি এলাকাবাসীর। জানা গিয়েছে, ঘটনার খবর পাওয়া মাত্রই স্বরাষ্ট্রমন্ত্রী জানিয়েছেন, উত্তরবঙ্গ থেকে কলকাতায় ফিরে সোজা কাশীপুরে মৃতের পরিবারের সঙ্গে দেখা করবেন অমিত শাহ। কিন্তু এবার সেই নিয়েই বিজেপিতে কটাক্ষ করলেন কুণাল ঘোষ।

বিজেপি কর্মীকে খুনের অভিযোগ তুলে দফায় দফায় বিক্ষোভে শামিল বিজেপি। পালটা পথে নেমেছে তৃণমূলও। এবার সেই বিষয় নিয়েই টুইট করে বিজেপিকে একহাত নিলেন কুণাল ঘোষ। তিনি লেখেন, তান্ত্রিকদের নরবলির মত। আত্মহত্যা, নাকি আসলে নিজেদেরই বিক্ষুব্ধ শিবিরের কাউকে শেষ করে ইস্যু তৈরির চেষ্টা? তাঁর সফরের মধ্যে হলে নাটক করার সুযোগও থাকছে। ওদেরই সুপরিকল্পিত চিত্রনাট্য নয় তো? জনবিচ্ছিন্ন সরীসৃপরা প্রচার আর কুত্‍সার জন্য আর কত নামবে? তদন্ত চলুক।

এই বিষয় একাধিক তৃণমূল নেতা দাবি করেছেন এই ঘটনার নেপথ্যে রয়েছে গভীর ষড়যন্ত্র। শুক্রবার বেলা সাড়ে এগারোটা নাগাদ কাশীপুর রেল কোয়ার্টার এলাকায় যান কাশীপুর-বেলগাছিয়ার বিধায়ক অতীন ঘোষ। সেখানে প্রবল বিক্ষোভের মুখে পড়েন তিনি।